'রাজ্যে পেট্রোল-ডিজেলের দাম বাড়ার জন্য সরকার-ই দায়ি'

"কারণ রাজ্য সরকার প্রচুর সেস বসিয়েছে । এটা কমানো উচিত ।"

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 26, 2020, 12:08 AM IST
'রাজ্যে পেট্রোল-ডিজেলের দাম বাড়ার জন্য সরকার-ই দায়ি'
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : ক্রমান্বয়ে পেট্রোল, ডিজেলের দাম বাড়া নিয়ে মুখ খুললেন রাহুল সিনহা। এদিন তিনি বলেন, "পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে আন্তর্জাতিক ক্ষেত্রে লকডাউনের জন্য । এই লকডাউন উঠে গেলে আবার দাম কমে যাবে।"

তবে পশ্চিমবঙ্গে দাম বাড়ার জন্য রাজ্য সরকারের সেস বসানোকে দায়ি করেন তিনি। একইসঙ্গে সবজির দাম বাড়া নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষও করেন। বলেন, "এই রাজ্যে দাম বেশি, কারণ রাজ্য সরকার প্রচুর সেস বসিয়েছে । এটা কমানো উচিত । মমতা বন্দ্যোপাধ্যায়ের উচিত এই সময় পেট্রোল, ডিজেল থেকে কম টাকা রোজগার করে জনগণকে সুবিধা দেওয়া । আমার প্রশ্ন হল, কেন এত সবজি, আলুর দাম বাড়ছে? রাজ্য সরকার কী করছে? শুধু কেন্দ্রীয় সরকারের সমালোচনা করলে হবে!" 

পাশাপাশি রাহুল সিনহা আরও দাবি করেন যে, "এই সময় সর্বদলীয় বৈঠকের কোনও দরকার ছিল না। যখন দরকার ছিল, তখন রাজ্য সরকার করেনি। এখন হাতের বাইরে চলে গিয়েছে, তাই বাধ্য হয়ে এই বৈঠক ডেকেছে। এটা আইওয়াশ ছাড়া কিছু না।" প্রসঙ্গত, বুধবার রাজ্যের করোনা ও আমফান পরিস্থিতি নিয়ে সর্বদলীয় বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী। ১৩ মার্চের পর ফের ২৪ জুন সর্বদলীয় বৈঠক হয়। মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে সেই বৈঠকে যোগ দেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুন, বারকোড লাগানো নির্দিষ্ট রঙের ব্যাগে ফেলতে হবে করোনার চিকিৎসার বর্জ্য

'দিলীপবাবু নিমতলা ঘাটে বসে থাকুন, সকাল থেকে লাশ গুনুন'

.