EXCLUSIVE: আগাম জামিনের আবেদন জানিয়ে বারাসত আদালতে রাজীব কুমার, মঙ্গলবার শুনানি

সোমবার সকালে বারাসত আদালতে আগাম জামিনের আর্জি জানান তিনি। মঙ্গলবার তার শুনানি।

Updated By: Sep 16, 2019, 11:46 AM IST
EXCLUSIVE: আগাম জামিনের আবেদন জানিয়ে বারাসত আদালতে রাজীব কুমার, মঙ্গলবার শুনানি

নিজস্ব প্রতিবেদন:  আগাম জামিনের আবেদন করলেন প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমার। গত শনিবার বারাসত আদালতে আগাম জামিনের আর্জি জানান তিনি। মঙ্গলবার তার শুনানি।

 

প্রাক্তন নগরপাল রাজীব কুমার- বর্তমানে এই নামটিই প্রধান আলোচ্য বিষয় হয়ে উঠেছে। গত তিন দিন ধরে রাজীব কুমার কোথায় লুকিয়ে রেখেছেন নিজেকে? আদৌ কি নিজের বাড়িতেই রয়েছেন নাকি অন্য কোথাও? তার বাড়িতে হত্যে দিয়ে পড়ে থেকেও কোনও খবর মেলেনি। এদিকে,  সোমবার দুপুর ২টোর মধ্যে রাজীর কুমারকে সিজিও কমপ্লেক্সে হাজির করতে হবে জানিয়ে দেয় সিবিআই। সেখানেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। হাজিরা না দিলে বিকেলেই পাল্টা ব্যবস্থা।

দুপুরে হাজিরা না দিলে রাজীব কুমারের বিরুদ্ধে বিকেলেই কড়া পদক্ষেপ সিবিআইয়ের!

হাইকোর্টে তাঁর মামলার রায়দানের আগে থেকেই ছুটির আবেদন করেছিলেন রাজীব কুমার। যদিও ছুটির মধ্যেই তিনি নিজের দফতরে একবার ঘুরে এসেছিলেন। তবে হাইকোর্ট তাঁর গ্রেফতারির ওপর থেকে রক্ষাকবচ তুলে নেওয়ার পর থেকেই কার্যত আত্মগোপন করেছেন রাজীব কুমার। তিনি কোথায় রয়েছেন, তা বলতে পারছেন না কেউ! এমনকি বন্ধ রয়েছে তাঁর মোবাইল, তাঁর দেহরক্ষীর মোবাইলও। তিনি ছুটিতে কোথায় রয়েছেন, তা ডিজির জানার কথা। কিন্তু তিনিও সেবিষয়ে বিশেষ কিছু জানেন না। সেক্ষেত্রে রাজ্য পুলিসকে রাজীব কুমারের গতিবিধি স্পষ্ট করার জন্য আবেদন করেছে সিবিআই। রবিবারই নবান্নে যায় সিবিআইয়ের এক প্রতিনিধি দল।

যদিও রাজীব কুমার একটি  মেইল করে সিবিআইয়ের কাছ থেকে ২৫ তারিখ পর্যন্ত সময় চেয়ে নিয়েছিলেন। তাঁর দাবি, স্ত্রী অসুস্থ থাকায় তিনি এখনই হাজিরা দিতে পারছেন না। সেক্ষেত্রে তাঁকে কয়েকদিন সময় দেওয়া হোক। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে সিবিআই। তাদের পাল্টা দাবি, উদ্দেশ্যপ্রণোদীতভাবেই হাজিরা এড়িয়ে যাচ্ছেন রাজীব।

কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে, নিরাপত্তার কথা মাথায় রেখে অতিরিক্ত ১ কোম্পানি সিআরপিএফ চাওয়া হয়েছে। তাদের যে কোনও প্রয়োজনের জন্য রিজার্ভ রাখা হচ্ছে।

.