close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দুপুরে হাজিরা না দিলে রাজীব কুমারের বিরুদ্ধে বিকেলেই কড়া পদক্ষেপ সিবিআইয়ের!

কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে, নিরাপত্তার কথা মাথায় রেখে অতিরিক্ত ১ কোম্পানি সিআরপিএফ চাওয়া হয়েছে

Updated: Sep 16, 2019, 09:20 AM IST
দুপুরে হাজিরা না দিলে রাজীব কুমারের বিরুদ্ধে বিকেলেই কড়া পদক্ষেপ সিবিআইয়ের!

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন নগরপাল রাজীব কুমার এখন কোথায়? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে রাজ্যে প্রশাসনে। এনিয়ে সিবিআইয়ের সঙ্গে রাজ্য সরকারের স্নায়ুর লড়াই তুঙ্গে।

আরও পড়ুন-ছুটিতে কোথায় গিয়েছেন রাজীব কুমার? ডিজি-কে দেওয়া চিঠিতে জানতে চাইল সিবিআই

গতকালই সিবিআই রাজ্য সরকারকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে, রাজীব কুমার এখন কোথায় তা জানানো হোক। পাশাপাশি, সোমবার দুপুর ২টোর মধ্যে রাজীর কুমারকে সিজিও কমপ্লেক্সে হাজির করতে হবে। সেখানেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। হাজিরা না দিলে বিকেলেই পাল্টা ব্যবস্থা। এমনটাই জানা যাচ্ছে।

সূত্রের খবর ১ মাস ছুটি নিয়েছেন রাজীব কুমার। কিন্তু ছুটিতে থাকলেও তিনি কোথায় তা জানার কথা ডিজির। তা জানাতেই শনিবার ৪টি চিঠি নিয়ে নবান্নে হাজির হন সিবিআই কর্তারা। এর মধ্যে ২টি চিঠি দেওয়া হয়েছে ডিজিকে।

এই চিঠি চালাচালির মধ্যে দিয়ে রাজ্য প্রশাসনের ওপরে একটা চাপ সৃষ্টি করতে চাইছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এমনটাই মনে করা হচ্ছে। ইঙ্গিতটা এমন যে, হয় রাজীব কুমার কোথায় তা রাজ্য জানাক। তা না হলেও বলুক রাজীব কুমার কোথায় তা জানি না। কিন্তু সেখানেও বিপদ। রাজীব কুমার ছুটিতে থাকলেও তা জানার কথা ডিজির।

আরও পড়ুন-পরকীয়ায় বাধা, ক্যানিংয়ে প্রতিবাদী স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে

এদিকে, কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে, নিরাপত্তার কথা মাথায় রেখে অতিরিক্ত ১ কোম্পানি সিআরপিএফ চাওয়া হয়েছে। তাদের যে কোনও প্রয়োজনের জন্য রিজার্ভ রাখা হচ্ছে।

এখন, আজ সোমবার দুটোর রাজীব কুমার সিজিও কমপ্লেক্সে না গেলে কী হবে? সেক্ষেত্রে রাজ্য সরকারকে সিবিআইয়ের চিঠির এক গ্রহনযোগ্য ব্যাখ্যা দিতে হবে। তা না হলে সিবিআই তার নিজের মতো পদক্ষেপ গ্রহণ করবে।