দলের লাইন নিয়ে আপত্তি তুলেছিলেন, শোনা হয়নি, তাই বিজেপিতে মোহভঙ্গ Rajib-র?

রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) কেন অসন্তুষ্ট?

Updated By: Jun 8, 2021, 10:42 PM IST
দলের লাইন নিয়ে আপত্তি তুলেছিলেন, শোনা হয়নি, তাই বিজেপিতে মোহভঙ্গ Rajib-র?

নিজস্ব প্রতিবেদন: ডোমজুড় বিধানসভা কেন্দ্রে হেরেছেন। তার পর থেকে দলের সঙ্গে যোগাযোগ নেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee)। মঙ্গলবার বিজেপির বৈঠকে অংশ নেননি। তার অব্যবহিত পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের পন্থার বিরুদ্ধে কার্যত ক্ষোভ উগড়ে দিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, বিজেপি এ রাজ্যে যে নীতি নিয়ে চলছে তাতে অসন্তুষ্ট ডোমজুড়ের বিজেপি প্রার্থী।            
 

রাজীব বন্দ্যোপাধ্যায় কেন অসন্তুষ্ট? তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, এ রাজ্যে বিজেপি যে উগ্র হিন্দুত্ববাদী মতাদর্শ নিয়ে চলছে, তা মানুষ প্রত্যাখ্যান করেছেন বলে মনে করেন রাজীব (Rajib Banerjee)। ভোটের আগেও তিনি দলের মধ্যে এই উগ্র হিন্দুত্বের লাইন নিয়ে আপত্তি তুলেছিলেন। কিন্তু রাজীবের (Rajib Banerjee) কথা শোনা হয়নি। 

ঘটনা হল, বিজেপিতে যোগদানের পর রাজীব বন্দ্যোপাধ্যায়ের প্রতিটি ভাষণেই থাকত উন্নয়নের কথা। হিন্দুত্বের পথে হাঁটেননি প্রাক্তন মন্ত্রী। বরং ডবল ইঞ্জিন সরকার ও কর্মসংস্থানই বেশি প্রাধান্য পেত তাঁর বক্তব্যে। সূত্রের খবর, ভোটে হারার পরেও নীতি বদলায়নি বিজেপি নেতৃত্ব। আর তাতে যারপরনাই অখুশি রাজীব (Rajib Banerjee)। ঘনিষ্ঠ মহলে তিনি নাকি জানিয়েছেন, এখনও বার বার দিল্লি ও ৩৫৬-র জুজু দেখানো হচ্ছে।মমতা এবং অভিষেককে নিয়ে ব্যক্তি কুৎসাতেই বেশি মনোনিবেশ করছে নেতৃত্ব। ভোটের ফল মেনে নিয়ে অন্য ভাবে মানুষের কাছে যাওয়া উচিত ছিল বলে অভিমত রাজীবের। তাঁর ঘনিষ্ঠরাই জানাচ্ছেন, যেভাবে বিজেপি রাজ্যে চলছে তাতে দলের সঙ্গে আর সম্পর্ক রাখতে আগ্রহী নন ডোমজুড়ের বিজেপি প্রার্থী।

এ দিন নেটমাধ্যমে রাজীবের পোস্টেও তাঁর অসন্তোষের আভাস মিলেছে। তিনি লিখেছেন,''সমালোচনা তো অনেক হল... মানুষের বিপুল জমসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালোভাবে নেবে না। আমাদের সকলের উচিত রাজনীতির ঊর্ধ্বে উঠে, কোভিড ও ইয়াস এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা।''   

আরও পড়ুন- BJP-কে রুখে জাতীয় মুখ Mamata, বুধবার আসছেন কৃষক আন্দোলনের নেতা Tikait

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.