রাজ্যপালকে ফোন রাজনাথের, জানালেন নজর রাখছে স্বরাষ্ট্রমন্ত্রক

এই ঘটনাকে 'অভূতপূর্ব ও অত্যন্ত দুর্ভাগ্যজনক' বলে রাজ্যপালকে ফোনে উল্লেখ করেন রাজনাথ সিং।

Updated By: Feb 4, 2019, 12:01 PM IST
রাজ্যপালকে ফোন রাজনাথের, জানালেন নজর রাখছে স্বরাষ্ট্রমন্ত্রক

নিজস্ব প্রতিবেদন : রবিবার সিবিআই বনাম কলকাতা পুলিসের লড়াইয়ের ঘটনায় এবার রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠিকে ফোন করলেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ফোনে কালকের ঘটনায় রাজ্যপালের কাছে উষ্মাপ্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। মিনিট খানেক কথা হয় দুজনের। রাজনাথ সিংয়ের ফোনের পরই সেন্ট্রাল আইবি-র অ্যাডিশনাল ডিরেক্টরকে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল।

ডিএসপি তথাগত বর্ধনের নেতৃত্বে সিবিআই অফিসারদের ৪০ জনের দল রবিবার সন্ধ্যায় চিটফান্ড কেলেঙ্কারিতে কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে যায়। সিপির বাসভবনে ঢোকার মুখেই তাদের আটকায় কলকাতা পুলি। রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে হেনস্থার মুখে পড়েন সিবিআই অফিসাররা। রাস্তার উপরই দুপক্ষের মধ্যে ধস্তাধস্তি বেঁধে যায়। কলকাতা পুলিস কর্তাদের সঙ্গে কার্যত হাতাহাতি বেঁধে যায় সিবিআই আধিকারিকদের। এরপর তথাগত বর্ধন সহ সিবিআই অফিসারদের আটক করে টেনে হিঁচড়ে শেক্সপীয়ার থানায় নিয়ে যাওয়া হয়। থানা থেকে অনেক রাতে ছাড়া হয় সিবিআই অফিসারদের। পাশাপাশি, সিজিও কমপ্লেক্স, নিজাম প্যালেস ঘেরাও করে কলকাতা পুলিস। জয়েন্ট ডিরেক্ট পঙ্কজ শ্রীবাস্তবকেও ঘরবন্দি করে ফেলা হয়।

এই ঘটনাকে 'অভূতপূর্ব ও অত্যন্ত দুর্ভাগ্যজনক' বলে রাজ্যপালকে ফোনে উল্লেখ করেন রাজনাথ সিং। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসারদের সঙ্গে ধস্তাধস্তি, তাদের আটক করা, ঘেরাও করার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। রাজ্যপালের কাছে স্বরাষ্ট্রমন্ত্রী সিবিআই-এর কাজে বাধা দেওয়ার অভিযোগ করেন। জানান, কলকাতার সামগ্রিক পরিস্থিতির উপর নজর রাখছে স্বরাষ্ট্রমন্ত্রক।  

উল্লেখ্য, ইতিমধ্যেই গত কালকের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট জমা দিয়েছে সিবিআই। সূত্রে খবর, রিপোর্টে কলকাতা পুলিসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে সিবিআই। কলকাতা সিবিআই অফিসারদের নিরাপত্তা ব্যাহত হচ্ছে, তাঁদের হুমকি দেওয়া হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন, রাজীবের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে এমন ব্যবস্থা নেব, সারা জীবন পস্তাবে, বললেন প্রধান বিচারপতি

অন্যদিকে, স্বরাষ্ট্রমন্ত্রীর ফোনের প্রেক্ষিতে রাজ্যপাল তাঁকে জানিয়েছেন মুখ্য সচিব ও ডিজিপি-র সঙ্গে তাঁর কথা হয়েছে। তিনি সামগ্রিক পরিস্থিতির উপর নজরে রাখছেন। রাজনাথ সিংয়ের ফোনের পরই নতুন করে সেন্ট্রাল আইবি-র অ্যাডিশনাল ডিরেক্টরকে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল।

.