কসবায় বেপরোয়া গতির বলি ১, আহত কনস্টেবল-সহ ২

করোনা আতঙ্কের মাঝে শহরে ফিরল রেড রোড কাণ্ডের স্মৃতি।

Updated By: May 7, 2021, 03:09 PM IST
কসবায় বেপরোয়া গতির বলি ১, আহত কনস্টেবল-সহ ২

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কে রাজ্যে যখন আংশিক লকডাউন চলছে, তখন শহরের রাস্তায় দামী গাড়ি দিয়ে দাপাদাপি! ফিরল রেড রোড কাণ্ডের স্মৃতি। ভোরবেলায় BMW-র ধাক্কায় প্রাণ হারালেন এক পথচারী। আহত হলেন কনস্টেবল-সহ ২ জন। দুর্ঘটনা ঘটল কসবার রাজডাঙায়। ঘাতক গাড়ি চালক-সহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে গাড়িটিও।

মুখ্যমন্ত্রীর পদে শপথ নেওয়ার পরেই করোনায় মোকাবিলায় পদক্ষেপ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  বন্ধ করা দেওয়া হয়েছে লোকাল ট্রেন। রাস্তায় কমেছে সরকারি-বেসরকারি বাস, বাদ যায়নি মেট্রোও। নির্দিষ্ট সময়ে খোলা থাকছে বাজার দোকান। আর রেস্তোরা, বার, শপিং মল, সিনেমা হল ধাবা? পুরোপুরি বন্ধ। কিন্তু সেই নিয়ম আর মানছে কে!

আরও পড়ুন: ভোট-পরবর্তী হিংসা নিয়ে ভুয়ো পোস্ট! রামকৃষ্ণ মিশনের পড়ুয়া-সহ গ্রেফতার ২

পুলিস সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে BMW চেপে কসবা এলাকার একটি ধাবা গিয়েছিলেন দক্ষিণ কলকাতার বাসিন্দা রাজদীপ শর্মা। সঙ্গে ছিলেন তাঁর কয়েকজন বন্ধুও। রাতভর সেখানে চলে হুল্লোড়ে, ধাবা মালিকের সঙ্গে আবার বচসাও হয় তাঁদের। ঘড়িতে তখন ভোর ৫টা ১০। কসবার ওই ধাবা থেকে রাজডাঙা এলাকায় চলে আসেন অভিযুক্তেরা। রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল একটি গাড়ি। বেপরোয়া গতিতে এসে প্রথমে সেই গাড়িটিকে ধাক্কা মারে রাজদীপের BMW। জখম হন কলকাতা পুলিসের এক কনস্টেবল। এরপর যখন গতি বাড়িয়ে পালানোর চেষ্টা করেন, তখন BMW-র ধাক্কায় আহত হন আরও ২ জন। তাঁদের মধ্য়ে একজনের মৃত্যু হয়।

কনস্টেবল এখন ভর্তি একটি বেসরকারি হাসপাতালে। পুলিসের দাবি, দুর্ঘটনার পর গাড়ি থেকে নামিয়ে চালককে বেধড়ক মারধর করেন স্থানীয় বাসিন্দারা। রাজদীপ-সহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। নিয়ম ভেঙে রাতে ধাবা খুলে রাখার জন্য রেহাই পাননি ধাবার মালিকও। তাঁকে গ্রেফতার করেছে পুলিস।

আরও পড়ুন: কোভিড বিধি শিকেয়, ভ্যাকসিনের লম্বা লাইনের ভিড়ে বাড়ছে সংক্রমণের আশঙ্কা

কলকাতায় বেপরোয়া গাড়ির ধাক্কায় মৃত্যু নয়। বরং গত কয়েক বছরে এমন ঘটনা ঘটেছে বারবার। ২০১৬ সালে রেড রোডে প্রজাতন্ত্র দিবসের মহড়ায় ঢুকে পড়েছিল একটি গাড়ি। গাড়ির চাকা পিষে প্রাণ গিয়েছিল বায়ুসেনার আধিকারিক অভিমন্যু গৌড়। বছর দুয়েক আগে কলামন্দিরের কাছে আরশালানের জাগুয়ার প্রচন্ড গতিতে এসে ধাক্কা মারে মার্সিডিজ গাড়িতে। এরপর মার্সিডিজটি পুলিস কিয়ষ্কে ধাক্কা মারলে, প্রাণ হারান ২ বাংলাদেশি নাগরিক।

.