কোভিড বিধি শিকেয়, ভ্যাকসিনের লম্বা লাইনের ভিড়ে বাড়ছে সংক্রমণের আশঙ্কা

 দ্বিতীয় ডোজ পেতে হিমশিম খেতে হচ্ছে রাজ্যবাসীকে।   

Updated By: May 7, 2021, 11:34 AM IST
কোভিড বিধি শিকেয়, ভ্যাকসিনের লম্বা লাইনের ভিড়ে বাড়ছে সংক্রমণের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন:  সংক্রমণ বাড়তে থাকায় ভ্যাকসিন প্রক্রিয়া দ্রুত শেষ করার নির্দেশ এসেছে। কিন্তু, ভ্যাকসিনের পর্যাপ্ত যোগান না থাকায় হয়রানির মুখে পড়তে হচ্ছে রাজ্যবাসীকে। টিকাকরণ কেন্দ্রের সামনে  বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে নিত্যদিন। ভ্যাকসিন নিয়ে হাহাকার শুরু হয়েছে। সারাদিন লাইন দেওয়ার পরও ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ জানাচ্ছেন অনেকেই।

ভ্যাকসিন কেন্দ্রের সামনে গাদাগাদি করে মানুষের লম্বা লাইন। এতে শিকেয় উঠেছে করোনাবিধি। কোথাও দূরত্ব-বিধির তোয়াক্কা করছেন না তাঁরা। অনেক জায়গাতেই দেখা যাচ্ছে, বয়স্ক মানুষরা ভোররাত থেকে লাইনে দাঁড়িয়ে রয়েছেন। এরপরও তারা টিকা পাচ্ছেন না বলে জানাচ্ছেন। সারাদিন কড়া রোদে দাঁড়িয়ে আবার ফিরে যেতে হচ্ছে। ফের অন্যদিন এসে আবার লাইন দিচ্ছেন টিকার জন্য। 

শুক্রবার এসএসকেএম হাসাপাতালের সামনের যে চিত্রটা উঠে এসেছে। তাতে দেখা যাচ্ছে, সেখানে সামাজিক দুরত্ব বিধি পালনের কোনও বালাই নেই। সুতরাং বলা যায়, সেখান থেকে সংক্রমণ আশঙ্কা থেকে যাচ্ছে।  দ্বিতীয় ডোজ পেতে হিমশিম খেতে হচ্ছে রাজ্যবাসীকে।   

এসএসকেএমে আজ সকাল ১০ টা থেকে ভ্যাকসিন দেওয়ার কথা। ভোররাত থেকে লাইন দিয়েছে মানুষ। জানানো হয়েছে আজ এসএসকেএম থেকে ২০০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে। অভিযোগ উঠেছে, গতকাল যে টোকেন দেওয়া হয়েছিল আজ সেই টোকেনের মূল্য থাকছে না। পুলিস তাঁদের কোনও কথাই শুনছে না। 

.