সঞ্জয় রায়ের মৃত্যুতে অ্যাপোলো হাসপাতালের ২ চিকিত্সকের রেজিস্ট্রেশন বাতিল

সঞ্জয় রায়ের মৃত্যুর পিছনে গাফিলতি কার? এর রায় পেতে একটা বছর সময় লেগে গেল সঞ্জয় রায়ের পরিবারের। গত বছর ২৬ ফেব্রুয়ারি বাইক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন সঞ্জয় রায়। 

Updated By: Mar 29, 2018, 05:56 PM IST
সঞ্জয় রায়ের মৃত্যুতে অ্যাপোলো হাসপাতালের ২ চিকিত্সকের রেজিস্ট্রেশন বাতিল

নিজস্ব প্রতিবেদন:  দুর্ঘটনায় গুরুতর আহত ডানকুনির বাসিন্দা স়ঞ্জয় রায়ের মৃত্যুর ঘটনায় অ্যাপোলো গ্লেনইগল্‌স হাসপাতালের অভিযুক্ত দুই চিকিত্সকের রেজিস্ট্রেশন বাতিল করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল।

এদিনের রায়ে রাজ্য মেডিক্যাল কাউন্সিল জানিয়েছে, ২ চিকিত্সকের রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে। রেডিওলজিস্ট ঊষা গোয়েঙ্কার রেজিস্ট্রেশন ১ বছরের জন্য ও সার্জন শ্যামল সরকারের রেজিস্ট্রেশন ৬ মাসের জন্য বাতিল হয়েছে। 

আরও পড়ুন: এবার মহা বিপদে বাবুল সুপ্রিয়

সঞ্জয় রায়ের মৃত্যুর পিছনে গাফিলতি কার? এর রায় পেতে একটা বছর সময় লেগে গেল সঞ্জয় রায়ের পরিবারের। গত বছর ২৬ ফেব্রুয়ারি বাইক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন সঞ্জয় রায়। দুদিনের মাথায় মারা যান তিনি। এক্ষেত্রে অ্যাপোলো হাসপাতালে বিরুদ্ধে চিকিত্সায় গাফিলতি, ভুয়ো বিল খরচ বাড়িয়ে দেওয়া সহ একাধিক অভিযোগ তোলেন সঞ্জয় রায়ের স্ত্রী। রাজ্য জুড়ে শোরগোল পড়ে যায়।

আরও পড়ুন: লেবার রুমে প্রসব যন্ত্রণায় কাতর মহিলার সঙ্গে ঘৃণ্য কাজ চিকিত্সকের!

ঘটনায় ময়দানে নামেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একটি তদন্ত কমিটি তৈরি করে স্বাস্থ্য দফতর। শুধু চিকিৎসায় গাফিলতিই নয়, রাজ্য সরকারের তৈরি করা তদন্ত কমিটি প্রমাণিত হয়, ভুয়ো বিল তৈরি করে সঞ্জয় রায়ের চিকিৎসার খরচ বাড়িয়ে দেখানো হয়েছে৷ বিলে একটি পরীক্ষার খরচ ধরা হয়েছে ১ লক্ষ ৭০ হাজার টাকা। বিলে এমন সব পরীক্ষা রয়েছে যা করাই হয়নি সঞ্জয়ের। এই অভিযোগ শুরু থেকেই করছিলেন মৃত সঞ্জয় রায়ের স্ত্রী৷