প্রজাতন্ত্র দিবসের ভোর-রাতেও ঢিলেঢালা নিরাপত্তায় কলকাতা, পোস্টে বসে পুলিস

প্রজাতন্ত্র দিবসের আগের রাত। তবুও ঢিলেঢালা নিরাপত্তার ছবি শহর কলকাতায়। শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে নেই কোনও পুলিসকর্মী, চেকিং। শহরের প্রাণকেন্দ্র ধর্মতলা। অবাধে চলে যাচ্ছে একের পর এক গাড়ি। চেকিংয়ের ছিঁটে ফোঁটা কোথাও নেই। ব্যারিকেড আছে। পুলিস চেকিং লেখা রয়েছে। কিয়স্কে পুলিসকর্মীও আছেন। কিন্তু গাড়ি বেরিয়ে যাচ্ছে পরের পর। ঠাণ্ডায় হয়ত বেড়িয়ে গাড়ি তল্লাসি করতে চান না পুলিসকর্মী!

Updated By: Jan 26, 2016, 07:41 AM IST
প্রজাতন্ত্র দিবসের ভোর-রাতেও ঢিলেঢালা নিরাপত্তায় কলকাতা, পোস্টে বসে পুলিস

ওয়েব ডেস্ক: প্রজাতন্ত্র দিবসের আগের রাত। তবুও ঢিলেঢালা নিরাপত্তার ছবি শহর কলকাতায়। শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে নেই কোনও পুলিসকর্মী, চেকিং। শহরের প্রাণকেন্দ্র ধর্মতলা। অবাধে চলে যাচ্ছে একের পর এক গাড়ি। চেকিংয়ের ছিঁটে ফোঁটা কোথাও নেই। ব্যারিকেড আছে। পুলিস চেকিং লেখা রয়েছে। কিয়স্কে পুলিসকর্মীও আছেন। কিন্তু গাড়ি বেরিয়ে যাচ্ছে পরের পর। ঠাণ্ডায় হয়ত বেড়িয়ে গাড়ি তল্লাসি করতে চান না পুলিসকর্মী!

শিয়ালদহ
রাত ১:০১

অবাধে ঢুকে যাওয়া গেল শিয়ালদহ স্টেশন চত্বরে। এমনকি ভিআইপি পার্কিংয়ে গাড়ি রাখলেও বলার মতো কেউ নেই। ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ব্যাগ। অনেকেই ঘুমোচ্ছেন। কিন্তু এঁরা কারা, কোথা থেকে এসেছেন, কী করেন, তা জানার জন্যও কেউ নেই। আসলে কোনও পুলিসকর্মীর দেখা পাওয়া গেল না শহরের গুরুত্বপূর্ণ এই রেল স্টেশনে।

রেড রোড
রাত ১:৩৫

রেড রোড। এখানেই প্রজাতন্ত্র দিবসের মূল অনুষ্ঠান। কয়েক দিন আগে এখানেই বেপরোয়া গাড়ির ধাক্কায় মৃত্যু হয় এয়ারফোর্স কর্পোরাল অভিমন্যু গৌড়ের। এরপর গাড়ির গতি কমেনি রেড রোডে। রাতের রাস্তায় শাঁ শাঁ করে ছুটে যাচ্ছে গাড়ি।

প্রজাতন্ত্র দিবসের আগের রাতে রেড রোডেও চেকিংয়ের ব্যবস্থা নেই। রাস্তাঘাট শুনশান। পুলিস বসে আছেন পোস্টে। কয়েকটি ব্যারিকেড অবশ্য আছে। সেখানে গাড়ি চেকিংয়ের জন্য কোনও পুলিস কর্মীর দেখা পাওয়া গেল না।

 

.