EXCLUSIVE | RG Kar Incident: 'ওইদিন ঘটনার কথা বলার পর বেশিই হাসি-খুশি ছিল', বিস্ফোরক সেদিন রাতের সঞ্জয়ের সঙ্গী

Kolkata doctor rape-murder case | Sanjay Roy: জি ২৪ ঘণ্টায় সুপার এক্সক্লুসিভ। সঞ্জয়ের ওই রাতের সঙ্গী সিভিক ভলান্টিয়ারের বয়ান। ঘটনার কথা শুনে খুশি হয়েছিল সঞ্জয়। রাত তিনটের সময় আমাকে ছেড়ে একা আরজি করে গিয়েছিল। 

Updated By: Aug 24, 2024, 05:59 PM IST
EXCLUSIVE | RG Kar Incident: 'ওইদিন ঘটনার কথা বলার পর বেশিই হাসি-খুশি ছিল', বিস্ফোরক সেদিন রাতের সঞ্জয়ের সঙ্গী

পিয়ালি মিত্র: জি ২৪ ঘণ্টায় SUPER EXCLUSIVE সঞ্জয়ের সঙ্গী সিভিক ভলান্টিয়ারের বয়ান। এদিন সঞ্জয়ের সঙ্গী বলছেন, ব্যারাকে ফিরে অনেকক্ষণ ঘুমিয়েছিল সঞ্জয়। একজনকে হাসপাতালে দেখতে যাওয়ার কথা ছিল। কিন্ত বারবার তা এড়িয়ে গিয়েছে সঞ্জয়। পরে ঘটনার কথা শুনে বরং খুশি হয়েছিল সঞ্জয়। ওই রাতে সঞ্জয়ের সঙ্গে সোনাগাছি গিয়েছিল সে। রাত ৩ টের সময় সঞ্জয় সেখান থেকে একা আরজি করে যায়। ঘটনা ঘটিয়ে ফিরে আসে ব্যারাকে। পরদিন দুপুর থেকেই মদ্যপান করছিল সঞ্জয়। 

আরও পড়ুন, Kolkata doctor rape-murder case: 'কোনও অপরাধ করিনি, আমাকে ফাঁসানো হচ্ছে', কান্নায় ভেঙে পড়ল সঞ্জয়

৮ অগাস্ট রাতে আরজি কর হাসপাতালে ঢোকার আগে কী ঘটেছিল? এ সম্পর্কে জি২৪ ঘণ্টার প্রতিনিধিকে এমন নানা তথ্য দিয়েছেন কলকাতা পুলিসের আর এক সিভিক ভলান্টিয়ার। ওই রাতে আরজি করে ঢোকার আগে পর্যন্ত তিনিই ছিলেন সঞ্জয়ের একমাত্র সঙ্গী। ওই রাতে আরজি করে ঢোকার আগে কী কী করেছিল অভিযুক্ত সঞ্জয় রায়? কেমন ছিল তার মতিগতি? পর দিন গ্রেফতার হওয়ার আগে পর্যন্তই বা কী করেছিল সে? তা বিস্তারিত তুলে ধরেছেন তার সঙ্গী। 

৮ অগাস্ট রাতে সোনাগাছি, চেতলার যৌনপল্লি ঘুরে আরজি করে গিয়েছিল সঞ্জয়। ভোরে পুলিস ব্যারাকে ফিরে দুপুর পর্যন্ত নিশ্চিন্তে ঘুমোয় সে। তার পর, আকণ্ঠ মদ্যপান করে। দিনভর সে ছিল বেশ হাসিখুশি মেজাজে। আরজি কর-কাণ্ডে অভিযুক্তের গতিবিধি নিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি তার সঙ্গীর। পর দিন, অর্থাত্‍ ৯ অগাস্ট সঞ্জয়ের গতিবিধিতে কিছুটা পরিবর্তন লক্ষ্য করেন তার সঙ্গী।

পরদিন, আরজি কর হাসপাতাল যাওয়ার কথা থাকলেও তা কৌশলে এড়িয়ে যায় সঞ্জয়। এমনটাই দাবি তাঁর সঙ্গীর। তত ক্ষণে অবশ্য চাউর হয়ে গিয়েছে আরজি করের সেমিনার হলে তরুণী চিকিত্‍সককে ধর্ষণ করে খুনের খবর। বার বার আরজি কর প্রসঙ্গ এড়ায় সঞ্জয়! আরজি কর-কাণ্ডের কথা শুনে ‘হাসিখুশি’! সেই রাতে সঞ্জয়ের সঙ্গীর বিস্ফোরক তথ্য। তবে সেদিন সঞ্জয় যে হাসপাতালে গিয়েছিলেন তার প্রমাণ মিলেছে সিসিটিভি ফুটেজে। 

ঘন ঘন যাতায়াতের সূত্রে আরজি করের ভূগোল ছিল সঞ্জয়ের মুখস্থ। তাই সহজেই চারতলার সেমিনার হলে পৌঁছে গিয়েছিল সে। কিন্তু তা কারও নজরে এল না কেন? ক্ষণিকের প্রবৃত্তি থেকেই এই কাণ্ড না কি এর পিছনে রয়েছে ভিন্ন পরিকল্পনা? তরুণী চিকিত্‍‍সকের উপর যে নির্যাতন চালানো হয়েছে তা কি আক্রোশের বশে? এমন নানা প্রশ্ন তদন্তকারীদের সামনে। পলিগ্রাফ টেস্টে কি সেই সব রহস্যের পর্দা উঠবে?

অন্যদিকে, সন্দীপ ঘোষের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির মামলায় FIR রুজু CBI অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চের। কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তে তত্‍পরতা। সন্দীপ ঘোষের বিরুদ্ধে FIR রুজু করে তদন্তে CBI। হাইকোর্টের নির্দেশে আজই নথি হাতে পায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। CBI-কে নথি হস্তান্তর করে রাজ্য সরকারের সিট। আলিপুর কোর্টে ইতোমধ্যে FIR-র নথি CBI-এর। 

 

 

 

আরও পড়ুন, R G Kar Scam | Sandip Ghosh: আরজি কর দুর্নীতিতে এবার সন্দীপের বিরুদ্ধে FIR সিবিআইয়ের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.