এবার শহরে বাড়ি তৈরির জন্য রাইটসকে জমি দিল রাজ্য সরকার

রেলমন্ত্রী থাকাকালীন রাইটসের কাজে বিশেষ খুশি ছিলেন তিনি। আর মুখ্যমন্ত্রী হওয়ার পরে তাঁর সরকারের বিভিন্ন গুরুত্বপুর্ণ প্রকল্পের সমীক্ষার দায়িত্ব দেওয়া হয় রাইটসকে। আর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যেয়ের সহায়তায় রাজারহাটে ১৩ তলা বাড়ি তৈরি করছে রাইটস। রাষ্ট্রায়ত্ব সংস্থা রাইটস গত কয়েক বছর ধরেই শুধু রেল নয়, রাজ্যেরও একাধিক গুরুত্বপুর্ণ প্রকল্প সাফল্যের সঙ্গে সম্পূর্ণ করেছে।

Updated By: Jun 8, 2016, 10:27 PM IST
এবার শহরে বাড়ি তৈরির জন্য রাইটসকে জমি দিল রাজ্য সরকার

ওয়েব ডেস্ক : রেলমন্ত্রী থাকাকালীন রাইটসের কাজে বিশেষ খুশি ছিলেন তিনি। আর মুখ্যমন্ত্রী হওয়ার পরে তাঁর সরকারের বিভিন্ন গুরুত্বপুর্ণ প্রকল্পের সমীক্ষার দায়িত্ব দেওয়া হয় রাইটসকে। আর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যেয়ের সহায়তায় রাজারহাটে ১৩ তলা বাড়ি তৈরি করছে রাইটস। রাষ্ট্রায়ত্ব সংস্থা রাইটস গত কয়েক বছর ধরেই শুধু রেল নয়, রাজ্যেরও একাধিক গুরুত্বপুর্ণ প্রকল্প সাফল্যের সঙ্গে সম্পূর্ণ করেছে।

বিভিন্ন স্টেট হাইওয়ে চওড়া করা, পানাগড় থেকে দুবরাজপুর পর্যন্ত রাস্তা চওড়া করার কাজ, ফুলবাড়ি থেকে গোয়ালটুলি পর্যন্ত রাস্তা তৈরির কাজে তদারকি করা, ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট তৈরি করা, গার্ডেনরিচ ফ্লাইওভারের প্রুফ চেক করা, বিভিন্ন ব্রীজ নির্মানের কাজ সহ একাধিক দায়িত্ব রাজ্য সরকার দিয়েছে রাইটস। এমনকী, অতি সম্প্রতি বিবেকানন্দ ফ্লাইওভার ভাঙার পর তার কারণ খতিয়ে দেখায় কাজ, রাজ্যের বিভিন্ন ফ্লাইওভারের অবস্থা খতিয়ে দেখার দায়িত্ব দেওয়া হয়েছে রাইটসকেই।

রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় বরাবরই রাইটসের বিভিন্ন সমীক্ষার উপরে ভরসা করতেন। আর তিনি এরাজ্যের মুখ্যমন্ত্রীর হওয়ার পর রাজ্যের বিভিন্ন প্রকল্পের দায়িত্বও দেওয়া হয় রাইটসকেই। ক্রমশ গুরুত্ব বাড়তে থাকা রাইটসকে এবার এরাজ্যে বাড়ি তৈরির জন্য ২ একর জমি দিল রাজ্য সরকার। রাজারহাটে ১৩ তলা বাড়ি তৈরি হবে। প্রায় ৭০ কোটি টাকা খরচ করে আগামী দু'বছরে তৈরি হবে এই বাড়ি। গোটা দেশে যখন বিভিন্ন রাষ্ট্রাসত্ত্ব সংস্থা ধুঁকছে তখন নতুন এই বাড়ি রাইটসের মত রাষ্ট্রায়ত্ব সংস্থার কাজের বহর বাড়াবে বলেই আশা।

.