Sabyasachi Dutta: 'চিঠি দিয়েও কোনও সদুত্তর পাইনি', বিধাননগরে বেআইনি নির্মাণ প্রশ্নে বিস্ফোরক সব্যসাচী

তিনি বলেন, ‘সেটা যিনি দফতরের দায়িত্বে যার দফতর তিনি ভাল বলতে পারবেন। অন্যের দফতরে আমি নাক গলানোটা সমিচিন মনে করি না’।

Updated By: Mar 21, 2024, 06:24 PM IST
Sabyasachi Dutta: 'চিঠি দিয়েও কোনও সদুত্তর পাইনি', বিধাননগরে বেআইনি নির্মাণ প্রশ্নে বিস্ফোরক সব্যসাচী
নিজস্ব চিত্র

নান্টু হাজরা: বিধান নগর পৌর নিগম এলাকায় বেআইনি নির্মাণ নিয়ে লিখিত চিঠি দেওয়ার পরেও কোনও সদুত্তর পাওয়া যায়নি বলে দাবি বিধান নগর পৌর নিগমের চেয়ারম্যান সব্যসাচী দত্তের।

তিনি বলেন, ‘বিধান নগর পৌর নিগমের বিল্ডিং দফতরের দায়িত্ব মেয়রের হাতে। মাননীয় মেয়রকে জিজ্ঞাসা করুন আমি অন্য দফতরে নাক গলানো সমিচীন মনে করি না। আমার কাছে বিধাননগর পৌর নিগমের কোনও আবাসিক কোনও মানুষ যদি কমপ্লেন পাঠায়, হ্যাঁ পাঠিয়েছে বিগত দিনে আমি চেয়ারম্যান হওয়ার পরে আমি সেটা যথাযথভাবে বিধাননগর পৌর নিগমের তিনজনের কাছে লিখিত আকারে তার কমপ্লেনের কপি এটাচ করে এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার বিল্ডিং প্ল্যান, কমিশনার বিধান নগর কর্পোরেশন, এবং মাননীয়া মহানগরী তিনজনের কাছে সেই চিঠি ফরওয়ার্ড করে দিয়েছি’।

আরও পড়ুন: CAA: 'যদি দেশ থেকে বের করে দেওয়া হয়...', সিএএ আতঙ্কে চরম সিদ্ধান্ত কলকাতার যুবকের!

তিনি আরও বলেন, ‘আমার কাছে ডিটেলস ডাটা আছে। এবং যারা অভিযোগ করেছে আমি তাদেরকেও অ্যাকশন টেকেন বাই মি অর বাই মাই অফিস এটা তাদেরকেও জানিয়ে দিয়েছি। আমি মেয়র থাকাকালীন আমার জ্ঞাতার্থে এরকম কোনও কমপ্লেন এসেছে এবং আমি সেটাকে মিউনিসিপাল কর্পোরেশন অ্যাক্ট অনুযায়ী কঠোরভাবে দমন করার চেষ্টা করেছি এবং সেটা বলবৎ করেছি। আইন প্রণয়ন করা এবং আইন বলবৎ করার মধ্যে জাস্ট গ্যাপ বিটুইন দ্য কাপ অ্যান্ড দ্যা লিপ’।

তাহলে কি এখন সেই কঠিন ভাবে জিনিসটাকে বলবৎ করা যেটা আপনি করেছিলেন সেটা হচ্ছে না?

আরও পড়ুন: Election Commission: কালো টাকা রুখতে কড়া কমিশন! আসরে এবার নতুন অ্যাপ

এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সেটা যিনি দফতরের দায়িত্বে যার দফতর তিনি ভাল বলতে পারবেন। অন্যের দফতরে আমি নাক গলানোটা সমিচিন মনে করি না’।

তিনি বলেন, ‘একুশে মার্চ ২০২৪ আমার কাছে এখনও পর্যন্ত কোন অ্যাকশন টেকেন রিপোর্ট আসেনি। যে তিনজনকে আমি চিঠি দিয়েছি পরবর্তীকালে আমি আরও তিনজনকে পাঠিয়েছি অ্যাকশন পাচ্ছি না বলে। গার্ডেনরিচের ঘটনার অনেক আগেই ডিএমকে পাঠানো হয়েছে, পুলিস কমিশনার বিধান নগর তাকে পাঠানো হয়েছে। এর পাশাপাশি ববি হাকিমকে পাঠানো হয়েছে পুরো চার্ট করে’।

তিনি বলেন, ‘আমি ওনাদের অবগত করেছি। কথা রোজ হচ্ছে, বোর্ড মিটিং হলেও কথা হয়, এমনিতেই আমার সঙ্গে কৃষ্ণাদির দেওর-বৌদির সম্পর্ক। দেওর বৌদির খুনশুটি হয়। কিন্তু এই বিষয়ে কোনও সদুত্তর এখনও পর্যন্ত পাইনি’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.