Sadhan Pandey: বিধানসভায় সাধন পাণ্ডেকে শেষ শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর, আজ নিমতলায় শেষকৃত্য

গতকালই মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তৃণমূল কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা

Updated By: Feb 21, 2022, 01:11 PM IST
Sadhan Pandey: বিধানসভায় সাধন পাণ্ডেকে শেষ শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর, আজ নিমতলায় শেষকৃত্য

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের প্রয়াত মন্ত্রী সাধন পাণ্ডের শেষকৃত্য হবে নিমতলা শ্মশানে। তার আগে আজ বেলা বারোটা নাগাদ তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় বিধানসভায়। সেখানেই তাঁর মরদেহ পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়(Mamata Banerjee)। শ্রদ্ধা জানান তৃণমূল কংগ্রেসের বিধায়ক, মন্ত্রী, সাংসদরা। ছিলেন সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পাণ্ডে, অভিনেত্রী ঋতুপর্ণ ঘোষ। প্রয়াত নেতার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সুজিত বসু, স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়, সাংসদ সৌগত রায়, সব্যসাচী দত্ত, সুদীপ বন্দ্যোপাধ্য়ায়রা।

গতকালই মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তৃণমূল কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা। গতকাল রাত পৌনে বারোটা নাগাদ তাঁর দেহ এসে নামে কলকাতা বিমানবন্দরে। তারপর সেই দেহ নিয়ে যাওয়া হয় তোপসিয়ার পিস ওয়ার্ল্ডে। আজ সেই দেহ বের করে নিয়ে যাওয়া হয় তাঁর কাঁকুরগাছির বাসভবনে। সেখান থেকে তাঁর গোয়াবাগানের বাড়িতে। 

 

মোট ৯ বার বিধায়ক নির্বাচিত হয়েছেন উত্তর কলকাতার এই নেতা। ২০১১ সাল থেকে রাজ্য মন্ত্রিসভার সদস্য। সাধানবাবুর(sadhan Pandey) স্মৃতিচারণা করতে গিয়ে শোভনদেব চট্টোপাধ্যায় গতকাল বলেন, উত্তর কলকাতায় তার মাপের আর কোনও নেতা আর রইল না। সুব্রত চলে গেল, সাধানও চলে গেল। মনের মধ্য়ে একটা শূন্যতা তৈরি হচ্ছে।

রবিবার রাতে বিমানবন্দরে মরদেহ নেওয়ার জন্য ছিলেন সব্যসাচী দত্ত ও মন্ত্রী সুজিত বসু(Sujit Basu)। সাধন পাণ্ডের মৃত্যু নিয়ে সব্যচাসী দত্ত বলেন, সাধনদা আমাদের রাজনৈতিক অভিভাবক ছিলেন। উত্তর কলকাতায় সুদীপদা ছাড়া আর কোনও সিনিয়র রইলেন না। সিপিএমের সময় সাধনদা নেহরু যুব কল্য়াণ কেন্দ্র যখন করতেন তখন থেকে তাঁর সঙ্গে আমার আলাপ। 
  
আরও পড়ুন-Sadhan Pandey Died: 'সুব্রতর পর সাধনও চলে গেল, মনের মধ্যে একটা শূন্যতা তৈরি হচ্ছে': শোভনদেব

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.