Saugata Roy's Wife Death: 'ডলিস টি' মাতৃহারা, প্রয়াত সৌগত-পত্নী

চা টেস্টার বা চায়ের স্বাদ পরীক্ষক হিসাবে কেরিয়ার শুরু করেন ডলি রায়। সেই পেশাকেই এক সময়ে বদলে ফেলেন নেশায়। দক্ষিণ কলকাতার দক্ষিণাপন শপিং কমপ্লেক্সে ডলি রায়ের ডলি'স টি শপ বিখ্যাত। 

Updated By: Apr 21, 2023, 05:26 PM IST
Saugata Roy's Wife Death: 'ডলিস টি' মাতৃহারা, প্রয়াত সৌগত-পত্নী
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  প্রয়াত তৃণমূল সাংসদ সৌগত রায়ের  (TMC MP Sougata Roy) স্ত্রী ডলি রায়। দীর্ঘ দিন ধরেই ক্যানসারে ভুগছিলেন ডলি রায়। সম্প্রতি ফুসফুসে সংক্রমণের কারণে তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই শুক্রবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। কলকাতাবাসীকে সৌখিন চায়ের সঙ্গে পরিচয় করিয়েছেন যিনি সেই ডলি রায় আর নেই। 

আরও পড়ুন, Recruitment scam: 'নেতাদের ছুঁলেই কোটি টাকা,' পুর নিয়োগ দুর্নীতির তদন্তে বড় নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের!

চা টেস্টার বা চায়ের স্বাদ পরীক্ষক হিসাবে কেরিয়ার শুরু করেন ডলি রায়। সেই পেশাকেই এক সময়ে বদলে ফেলেন নেশায়। দক্ষিণ কলকাতার দক্ষিণাপন শপিং কমপ্লেক্সে ডলি রায়ের ডলি'স টি শপ বিখ্যাত। রাজনীতির সঙ্গে যুক্ত না হলেও বরাবরই সৌগতবাবুকে উৎসাহ জুগিয়ে গিয়েছেন ডলি রায়৷ লেক গার্ডেন্সের বাড়িতে একসঙ্গেই থাকতেন তাঁরা৷ গত মার্চ মাসের শেষ দিক থেকেই ডলি রায় গুরুতর অসুস্থ হয়েছিলেন বলেশোনা গিয়েছিল। 

ডলি রায়ের মৃত্যুতে তাঁর পরিবার-পরিজন এবং অনুরাগীদের প্রতি সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর শোকবার্তায় লেখেন, "সাংসদ শ্রী সৌগত রায়ের স্ত্রী ডলি রায়ের আকস্মিক প্র‍য়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আমাদের সবার ডলি বৌদি, একজন সফল নারী ছিলেন। আপন কৃতিত্বে তিনি তাঁর কর্মক্ষেত্রে শীর্ষে আরোহণ করেছিলেন। সেই সঙ্গে তাঁর সামাজিক শিষ্টাচার ও যোগাযোগ ছিল বিখ্যাত। সমাজের নানা স্তরে বন্ধুত্ব ও যোগাযোগ ছিল প্রবাদপ্রতিম। সৌগতদা আর ডলি বৌদির উপস্থিতিতে উজ্জ্বল হত বহু সভা। আমি সৌগতদা সহ ডলিদির পরিবার পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।"

আরও পড়ুন, Bike Fire: ফুটছে কলকাতা, প্রচন্ড গরমে দাউ দাউ করে আগুন ধরে গেল বাইকে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.