Kapil Moreshwar Patil: এরাজ্যের পঞ্চায়েতে কেন্দ্রীয় প্রকল্পে দুর্নীতির কোনও অভিযোগ নেই, বললেন কেন্দ্রীয় মন্ত্রী

মোরেশ্বর পাটিল বলেন, একশো দিনের কাজ নিয়ে দেশের বিভিন্ন রাজ্যে নাম বদলের অভিযোগ আসছিল। এনিয়ে তদন্ত চলছে

Updated By: Jul 13, 2022, 07:25 PM IST
Kapil Moreshwar Patil: এরাজ্যের পঞ্চায়েতে কেন্দ্রীয় প্রকল্পে দুর্নীতির কোনও অভিযোগ নেই, বললেন কেন্দ্রীয় মন্ত্রী

কমলাক্ষ ভট্টাচার্য: কলকাতায় এসে রাজ্য সরকারকে বড় সার্টিফিকেট দিলেন কেন্দ্রীয় পঞ্চায়েতিরাজ দফতরের রাষ্ট্রমন্ত্রী কপিল মোরেশ্বর পাটিল।

দক্ষিণ কলকাতায় বিজেপির বুথ সশক্তিকরণের কাজ খতিয়ে দেখতে বুধবারই কলকাতায় এসেছেন মোরেশ্বর পাটিল। সেখানেই তিনি বলেন, এ রাজ্যের পঞ্চায়তগুলিতে কেন্দ্রীয় প্রকল্পে দুর্নীতির কোনও অভিযোগ আমার কাছে নেই।

উল্লেখ্য, রাজ্যের বিরুদ্ধে কেন্দ্রীয় প্রকল্প রাজ্যের নামে চালিয়ে দেওয়া, কেন্দ্রীয় প্রকল্পে টাকা খরচের কোনও হিসেব না দেওয়ার অভিযোগ বারবারই করে থাকে বিজেপি। অভিযোগের তালিকায় রয়েছে একশো দিনের টাকা খরচ, প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকার হিসেব।

মোরেশ্বর পাটিল বলেন, একশো দিনের কাজ নিয়ে দেশের বিভিন্ন রাজ্যে নাম বদলের অভিযোগ আসছিল। এনিয়ে তদন্ত চলছে। এখনও তেমন কিছু বলার সময় আসেনি। একশো দিনের টাকা আটকে দেওয়া হয়নি। শুধুমাত্র স্থগিত করে রাখা হয়েছে।

অন্যদিকে, পঞ্চায়েতে দুর্নীতি নিয়ে প্রশ্ন করায় মন্ত্রী সাফ জানালেন, এ রাজ্যে আজ এসেছি। দক্ষিণ কলকাতায় ঘুরব। আমার কাছে এ রাজ্যের পঞ্চায়েত নিয়ে কোনও দুর্নীতির অভিযোগ আসেনি।

পঞ্চায়েতে কেন্দ্রীয় প্রকল্পের উদ্বোধনও প্রধানমন্ত্রীর হাতে হোক, এমনটাই চাইছে পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রক। মন্ত্রী বলেন, কেন্দ্রীয় বরাদ্দে গ্রামে প্রকল্প হলেও কেন্দ্রীয় সরকার তা করছে, তা বুঝছেন না গ্রামবাসী। তাই কেন্দ্রীয়ভাবে একসঙ্গে সব উদ্বোধন প্রধানমন্ত্রীর হাতে ভার্চুয়ালি করা যায় কীভাবে তাও ভাবা হচ্ছে।" 

দক্ষিণ কলকাতায় সংগঠন বৃদ্ধি করতে তাকে পাঠানো হয়েছে। যে দক্ষিণ কলকাতায় বিজেপি কোনও জনপ্রতিনিধি নেই। না সাংসদ, না কাউন্সিলর।  এ প্রসঙ্গে হতাশ হতে নারাজ তিনি।

আরও পড়ুন-রাজ্যপালের নিশানায় আইনশৃঙ্খলা, 'রাজভবনকে তামাশায় পরিণত করেছেন', তোপ বিমানের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.