Seikh Shahjahan: 'সব মিথ্যে, একদিন বিচার হবেই', গ্রেফতারির পর প্রথমবার মুখ খুলেই 'বিস্ফোরক' শাহজাহান!

কলকাতা হাইকোর্টের নির্দেশে বুধবার সন্ধ্য়ায় শেখ শাহজাহানকে নিজেদের হেফাজতে পায় সিবিআই। তখন ভেঙে পড়েন শাহজাহান।

Updated By: Mar 8, 2024, 11:39 AM IST
Seikh Shahjahan: 'সব মিথ্যে, একদিন বিচার হবেই', গ্রেফতারির পর প্রথমবার মুখ খুলেই 'বিস্ফোরক' শাহজাহান!

রণয় তেওয়ারি: "সব মিথ্যে কথা। আল্লাহ আছে। বিচার একদিন হবেই।" গ্রেফারির পর প্রথমবার মুখ খুললেন শেখ শাহজাহান। এদিন ফের স্বাস্থ্য পরীক্ষার জন্য শেখ শাহজাহানকে নিয়ে যাওয়া হয়। ইএসআই জোকাতে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় শেখ শাহজাহানকে। স্বাস্থ্য পরীক্ষা করতে ইএসআই জোকাতে নিয়ে যাওয়ার জন্য শেখ শাহজাহানকে যখন নিজাম প্যালেস থেকে বের করা হচ্ছে, তখনই একথা বলেন শেখ শাহজাহান। দাবি করেন, 'সব মিথ্যে কথা।' ওদিকে এদিনই সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে সিবিআই। বিশাল ফোর্স নিয়ে এদিন সন্দেশখালিতে সিবিআই অফিসাররা। শেখ শাহজাহানের বাড়ি সিল করে দিয়েছিল ইডি। সেই সিল খুলেই আজ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে সিবিআই আধিকারিকরা। 

প্রসঙ্গত, দীর্ঘ টানাপোড়েন ও টালবাহানার পর বুধবার সন্ধ্য়ায় শেখ শাহজাহানকে নিজেদের হেফাজতে পায় সিবিআই। সিবিআই সূত্রে খবর, হস্তান্তরের আগে পর্যন্ত শেখ শাহজাহান বুঝতে পারেনি যে তাঁকে সিবিআই-এর হাতে তুলে দেওয়া হচ্ছে। সিবিআই তাঁকে নিয়ে যাবে, এটা বোঝার পরই কার্যত ভেঙে পড়েন শাহজাহান। তাঁর চোখ দিয়ে জল বেরিয়ে যায়। নথি হস্তান্তর প্রক্রিয়ার পর শাহজাহানকে সিবিআইয়ের অফিসারদের সামনে নিয়ে আসে সিআইডি। সিবিআই-এর হাতে শেখ শাহজাহানকে হস্তান্তর করে সিআইডি। হেফাজতে নেওয়ার পর রাতভর শেখ শাহজাহানকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। 

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সন্দেশখালিকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেয়। একইসঙ্গে শাহজাহানকে হস্তান্তরের নির্দেশও দেওয়া হয়। হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। কিন্তু সুপ্রিম কোর্টে রাজ্যের দ্রুত শুনানির আবেদন খারিজ হয়ে যায়। হাইকোর্টের নির্দেশ বহাল রাখে শীর্ষ আদালত। হাইকোর্টে নির্দেশে কোনও হস্তক্ষেপ নয় বলেও জানিয়ে দেয় সুপ্রিম কোর্ট। এরপর হাইকোর্টের ডিভিশন বেঞ্চও শেখ শাহজাহানকে সিবিআই-এর হাতে তুলে দেওয়ার জন্য ফের নির্দেশ দেয়। যার পরই শাহজাহানকে হাতে পেতে আর কোনও বাধা থাকে না সিবিআই-এর।

৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে সন্দেশালিতে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়েছিলেন ইডি অফিসাররা। সেই সময় ইডি অফিসাররা তাঁর নাগাল পাননি। উলটে ইডির অফিসারদের উপরই শেখ শাহজাহানের অনুগামীরা হামলায় চালায় বলে অভিযোগ। যে ঘটনায় আহত হন ২ ইডি অফিসার। মাথা ফাটে ইডি অফিসারদের। তাঁদের গাড়ি ভাঙচুরও করা হয়। সন্দেশখালিতে ইডি অফিসারদের উপর সেই হামলার ঘটনার ৫৬ দিনের মাথায় গ্রেফতার মিনাখাঁ থেকে শেখ শাহাজাহান গ্রেফতার হন। 

আরও পড়ুন, Mamata Banerjee: 'সন্দেশখালি নিয়ে অনেককে ভুয়ো সংবাদ দিয়েছে', নারী দিবসের আগে পথে মমতা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.