রথ নিয়ে হাতড়াচ্ছে বিজেপি, 'We won't go back' কর্মসূচি নিয়ে চাপে ফেলছে বাম

কৃষক জাঠার পর পথে নামছে সিপিএমের ইয়ং ব্রিগেড। 

Updated: Jan 5, 2019, 11:43 PM IST
রথ নিয়ে হাতড়াচ্ছে বিজেপি, 'We won't go back' কর্মসূচি নিয়ে চাপে ফেলছে বাম

মৌমিতা চক্রবর্তী

'পথে এবার নামো সাথী...'- লোকসভা ভোটের আগে পথে নেমেই নিজেদের অস্তিত্ব জানান দিতে চাইছে বামেরা। আর সে কারণে কৃষক থেকে ছাত্র-যুব; কাউকেই আর মাঠের বাইরে রাখতে নারাজ নেতৃত্ব। আর সিঙ্গুর থেকে কলকাতা কৃষক জাঠার পর তো আরও উদীপ্ত বাম শিবির। রথযাত্রা নিয়ে মামলা মোকদ্দমায় জর্জরিত বিজেপি, তখন একের পর এক কর্মসূচি নিয়ে গেরুয়া শিবিরকে রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন লাল পার্টি। এবার 'We won't go back' নামে কর্মসূচির ডাক দিল এসএফআই। 

কৃষক জাঠার পর পথে নামছে সিপিএমের ইয়ং ব্রিগেড। 'We won't go back' কর্মসূচির ডাক দিয়েছে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। আগামী ১৮ ও ১৯ ফ্রেব্রুয়ারি দিল্লিতে মিছিল ও আইন‌ অমান‍্য করবেন এসএফআই সদস্যরা। তার আগে ১৮ জানুয়ারি ডুয়ার্সকন‍্যা অভিযান এবং ২২ জানুয়ারি কলকাতায় আইন অমান্য কর্মসূচি। একইভাবে ২৪ জানুয়ারি আইন‌ অমান‍্য ঝাড়গ্রামে, মেদিনীপুরে ২৫ তারিখ, ২৭ জানুয়ারি, বাঁকুড়ায় ২৮ তারিখ পশ্চিম বর্ধমান ও পূর্ব মেদিনীপুর, ২৯ জানুয়ারি দুই চব্বিশ পরগনায় এবং ৩০ তারিখ হাওড়া ও মুর্শিদাবাদে।  

আরও পড়ুন- দিলীপের 'মমতা প্রধানমন্ত্রী' মন্তব্যে বিহিত চাইতে অমিতকে নালিশ ক্ষুব্ধ কর্মীদের

সূচি দেখলেই বোঝা যাচ্ছে,ঠাসা কর্মসূচি দিয়ে মানুষের কাছে পৌঁছনোর লক্ষ্য নিয়েছে এসএফআই। লোকসভা ভোটের আগে সমাজের সবস্তরের মানুষের কাছে পৌঁছতে কর্মসূচি ছাড়া উপায়ন্তর নেই, তা বুঝতে পারছে আলিমুদ্দিন। লালা শিবিরে যখন এত তত্পরতা তখন গেরুয়া শিবির আটকে রয়েছে রথযাত্রা। যা আদৌ হবে কিনা, তা নিয়েই উঠে গিয়েছে বড়সড় প্রশ্নচিহ্ন।