শঙ্কু আদৌ নেতা! প্রাক্তন তৃণমূল নেতার যোগদানের পর কটাক্ষ দিলীপ ঘোষের

বিজেপিতে যোগ দিলেন শঙ্কুদেব পণ্ডা। 

Updated By: Feb 19, 2019, 04:12 PM IST
শঙ্কু আদৌ নেতা! প্রাক্তন তৃণমূল নেতার যোগদানের পর কটাক্ষ দিলীপ ঘোষের

অঞ্জন রায় 

মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন শঙ্কুদেব পণ্ডা। তৃণমূলের প্রাক্তন ছাত্রনেতা যোগ দেওয়ায় যে তিনি খুশি নন, তা ঠারেঠোরে বুঝিয়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি। তাঁর কথায়, ''ঝড় উঠেছে। অনেকেই আসবেন। সবাইকে নেব। সবাইকে হজম করব''। 

এর পাশাপাশি শঙ্কুদেব পণ্ডা আদৌ নেতা কিনা, সেনিয়েও প্রশ্ন তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি। দিলীপ ঘোষের কথায়,''আদৌ উনি নেতা! এতদিন তৃণমূলে ছিল। রাজনৈতিক নেতারা দলবদল করেই থাকেন। কেন্দ্রীয় নেতারা মনে করেছেন নেওয়া উচিত, তাই নিয়েছেন। কাজ করানোর চেষ্টা করব''।

সারদাকাণ্ডে সিবিআই থেকে বাঁচতেই কি শঙ্কুদেব পণ্ডা বিজেপিতে যোগ দিলেন? দিলীপের জবাব, ''সিবিআই কাউকে ছাড়বে না। আমরা কাউকে না বলতে পারি না। গঙ্গায় অনেক কিছু ভেসে যায়। ভাল-খারাপ অনেক কিছু থাকে। লক্ষ্মণ শেঠও এসেছিলেন, তারপর চলে গিয়েছেন''।  

আরও পড়ুন- নির্বাচন কাছে আসলে মনে হল, দেশে যুদ্ধ বাঁধানো দরকার: মমতা, ১০টি পয়েন্টে

তাহলে কি আপনি খুশি নন? দিলীপের প্রতিক্রিয়া, দুঃখীও নই।

মুকুলের বিজেপি যাত্রার পর থেকেই শঙ্কুদেব পণ্ডার বিজেপিতে যোগ দেওয়া নিয়ে শুরু হয় জল্পনা। সেই জল্পনায় ইতি টেনে মুকুল রায়ের হাত ধরেই বিজেপিতে যোগ দেন শঙ্কুদেব। তাঁর সঙ্গে ছিলেন অভিনেতা বিশ্বজিত্ চট্টোপাধ্যায়ও। তৃণমূলের প্রাক্তন ছাত্র নেতা শঙ্কুদেব পণ্ডা সারদাকাণ্ডে ১১ বার সিবিআই দফতরে হাজিরা দিয়েছিলেন। দলের মধ্যে ব্রাত্য হয়ে পড়েন। সক্রিয় রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নেন শঙ্কু। 

 

.