চলে গেলেন শিলু চট্টোপাধ্যায়

চলে গেলেন দেশের বিপণন জগতের অন্যতম বিশেষজ্ঞ শিলু চট্টোপাধ্যায়। শুক্রবার রাত একটা নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। বালিগঞ্জ গর্ভমেন্ট হাইস্কুল, সেন্ট জেভিয়ার্স কলেজে পড়াশুনা করেন তিনি। এরপর ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে পাস করার পর বিপণনের জগতে তাঁর প্রবেশ।

Updated By: Apr 29, 2012, 08:18 PM IST

চলে গেলেন দেশের বিপণন জগতের অন্যতম বিশেষজ্ঞ শিলু চট্টোপাধ্যায়। শুক্রবার রাত একটা নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। বালিগঞ্জ গর্ভমেন্ট হাইস্কুল, সেন্ট জেভিয়ার্স কলেজে পড়াশুনা করেন তিনি। এরপর ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে পাস করার পর বিপণনের জগতে তাঁর প্রবেশ।
আইএমআরবি নামে একটি রিসার্চ সংস্থায় চাকরিজীবন শুরু করেন শিলু চট্টোপাধ্যায়। ১৯৮১ সালে মোড নামে নিজের সংস্থা চালু করেন তিনি। তাঁর হাত ধরেই ধীরে ধীরে দেশের প্রথম সারির একটি সমীক্ষা সংস্থায় পরিণত হয় মোড। বিপণন এবং বাজার সমীক্ষা নিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন সংবাদপত্র এবং ম্যাগাজিনে কলাম লিখেছেন শিলু চট্টোপাধ্যায়। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিপণন জগতে।   

.