বেজে গেল সম্পর্ক শেষের অন্তিম ঘণ্টা, পিছন থেকে ছুরি মারার অভিযোগ মুকুল পুত্রের, শাস্তির হুমকি তৃণমূলের

মুকুলে-তৃণমূলে সম্পর্ক শেষ। শুরু হয়ে গেল দুপক্ষের তির, পাল্টা তিরের প্রকাশ্য যুদ্ধ। মুকুল নিজে এখনও প্রকাশ্যে মুখ খোলেননি। কিন্তু দলের বিরুদ্ধে পিছন থেকে ছুরি মারার অভিযোগ আনলেন তাঁরই বিধায়কপুত্র শুভ্রাংশু। কিছুক্ষণের মধ্যে তৃণমূল জানিয়ে দিল, ছাড়া হবে না শুভ্রাংশুকে। ব্যবস্থা ৭২ ঘণ্টার মধ্যেই। তবে তার আগে মুকুলের সঙ্গে সম্পর্ক শেষের বার্তাও দিয়ে দিয়েছে তৃণমূল। দিল্লিতে মুকুলের ফ্ল্যাট থেকে দলীয় অফিসের ঠিকানা সরিয়ে ফেলা হল অভিষেকের ফ্ল্যাটে।

Updated By: Feb 20, 2015, 07:52 PM IST
বেজে গেল সম্পর্ক শেষের অন্তিম ঘণ্টা, পিছন থেকে ছুরি মারার অভিযোগ মুকুল পুত্রের, শাস্তির হুমকি তৃণমূলের

ব্যুরো: মুকুলে-তৃণমূলে সম্পর্ক শেষ। শুরু হয়ে গেল দুপক্ষের তির, পাল্টা তিরের প্রকাশ্য যুদ্ধ। মুকুল নিজে এখনও প্রকাশ্যে মুখ খোলেননি। কিন্তু দলের বিরুদ্ধে পিছন থেকে ছুরি মারার অভিযোগ আনলেন তাঁরই বিধায়কপুত্র শুভ্রাংশু। কিছুক্ষণের মধ্যে তৃণমূল জানিয়ে দিল, ছাড়া হবে না শুভ্রাংশুকে। ব্যবস্থা ৭২ ঘণ্টার মধ্যেই। তবে তার আগে মুকুলের সঙ্গে সম্পর্ক শেষের বার্তাও দিয়ে দিয়েছে তৃণমূল। দিল্লিতে মুকুলের ফ্ল্যাট থেকে দলীয় অফিসের ঠিকানা সরিয়ে ফেলা হল অভিষেকের ফ্ল্যাটে।

১৮১ সাউথ অ্যাভেনিউ,  দিল্লিতে এতদিন এটাই ছিল তৃণমূলের অফিস বাড়ি। কিন্তু শুক্রবার ঠিকানা গেল বদলে। রাজধানীতে তৃণমূল কংগ্রেসের নতুন ঠিকানা ১৮৩ সাউথ অ্যাভেনিউ।

আপাত দৃষ্টিতে একেবারে পাশাপাশি দুটো ফ্ল্যাট। কিন্তু দুইয়ের মাঝে দূরত্ব বিস্তর।

ঠিকানার সঙ্গে বদলে গেল আস্ত একটা জমানা। মুকুল অধ্যায় শেষ। শুরু অভিষেক পর্ব। তৃণমূলের জন্মের পর থেকে বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সাক্ষী এই বাড়ি। নেত্রী যখনই দিল্লি এসেছেন, উঠেছেন এখানেই। শুক্রবার সেই বাড়ি থেকে যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সমস্ত জিনিস সরিয়ে ফেলা হল, তাতে স্পষ্ট, কর্তৃত্বের ব্যাটন এখন অভিষেকের হাতে।

এদিনের শিফটিং প্রসঙ্গে মুকুলের প্রতিক্রিয়া, তিনি কিছু জানেন না।

ডানা ছাঁটা হয়েছে আগেই। এবার সঙ্গে থাকা সঙ্গীদেরও ছেঁটে ফেলার প্রক্রিয়া শুরু হয়েছে। এভাবে আর কতদিন ছটফট করবেন মুকুল রায়? দল ছাড়বেন? নাকি দলই তাঁকে তাড়াবে?

 

.