তাপস পাল মামলা: হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের সমালোচনায় ডিভিশন বেঞ্চ

তাপস পাল মামলায় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ের সমালোচনা করল গিরিশ গুপ্তের ডিভিশন বেঞ্চ। বিচারপতি বলেছেন, দীপঙ্কর দত্তের অন্তর্বর্তী নির্দেশ থেকে মনে হচ্ছে, সরকারি আধিকারিকদের ওপর এরপর আর আস্থাই রাখতে পারবেন না সাধারণ মানুষ। এতে ভুল বার্তা যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে ডিভিশন বেঞ্চ।    

Updated By: Jul 31, 2014, 02:33 PM IST
তাপস পাল মামলা: হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের সমালোচনায় ডিভিশন বেঞ্চ

কলকাতা: তাপস পাল মামলায় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ের সমালোচনা করল গিরিশ গুপ্তের ডিভিশন বেঞ্চ। বিচারপতি বলেছেন, দীপঙ্কর দত্তের অন্তর্বর্তী নির্দেশ থেকে মনে হচ্ছে, সরকারি আধিকারিকদের ওপর এরপর আর আস্থাই রাখতে পারবেন না সাধারণ মানুষ। এতে ভুল বার্তা যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে ডিভিশন বেঞ্চ।    

নাকাশিপাড়ায় তাপস পালের বিতর্কিত বক্তব্যের সিডি দেখল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। আজ তাপস-মামলার শুনানি চলছে হাইকোর্টে। শুনানির শুরুতেই তাপস পালের বক্তব্যের সিডি দেখতে চান বিচারপতি তপোব্রত চক্রবর্তী। সিডি দেখা শেষ হতেই বিচারপতির সহাস্য তির্যক মন্তব্য, সাংসদের বক্তব্য শুনে সারা কোর্ট গরম হয়ে গেছে। তবে তাপস-মামলায় দীপঙ্কর দত্তের সিঙ্গল বেঞ্চের রায় প্রসঙ্গে আরেক বিচারপতি গিরীশচন্দ্র গুপ্ত বলেছেন, মশা মারতে কামান দাগলে তো চলবে না। এর জবাবে আবেদনকারীর আইনজীবী মন্তব্য করেন, এটা এনসেফ্যালাইটিসের মশা। এর আগে গতকাল,তাপস পাল  মামলায় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশের ওপর সাময়িক স্থগিতাদেশ দেয় ডিভিশন বেঞ্চ। এই মামলায় আদালতের নজরদারিতে সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছে সিঙ্গল বেঞ্চ।