পরিচর্যার অভাবে বন্ধ হয়ে গেল বাদুর সর্পোদ্যান

পরিচর্যা নেই। শেষ পর্যন্ত বন্ধই হয়ে গেল বাদুর সর্পোদ্যান। কলকাতা লাগোয়া স্নেক পার্ক থেকে সরীসৃপ সাম্রাজ্য সরিয়ে নিল বন দফতর। কাঠগড়ায় সর্প বিশেষজ্ঞ দিলীপ মিত্র। উত্তর চব্বিশ পরগনার বাদুর সর্পোদ্যান। শনিবার সকালে সেখানে দেখা গেল এমনই ছবি। বাইরে দাঁড়িয়ে বনদফতরের গাড়ি। ভিতরে হাতুড়ি নিয়ে সাপের খাঁচার তালা ভাঙছেন বনকর্মীরা। তারপর সটান বাক্সবন্দি।

Updated By: Dec 5, 2015, 08:35 PM IST
পরিচর্যার অভাবে বন্ধ হয়ে গেল বাদুর সর্পোদ্যান

ওয়েব ডেস্ক: পরিচর্যা নেই। শেষ পর্যন্ত বন্ধই হয়ে গেল বাদুর সর্পোদ্যান। কলকাতা লাগোয়া স্নেক পার্ক থেকে সরীসৃপ সাম্রাজ্য সরিয়ে নিল বন দফতর। কাঠগড়ায় সর্প বিশেষজ্ঞ দিলীপ মিত্র। উত্তর চব্বিশ পরগনার বাদুর সর্পোদ্যান। শনিবার সকালে সেখানে দেখা গেল এমনই ছবি। বাইরে দাঁড়িয়ে বনদফতরের গাড়ি। ভিতরে হাতুড়ি নিয়ে সাপের খাঁচার তালা ভাঙছেন বনকর্মীরা। তারপর সটান বাক্সবন্দি।
আরেকদিকে বনকর্মীরা ব্যস্ত কুমিরকে ডাঙায় তুলতে। তাকেও তো নিয়ে যেতে হবে।

এভাবেই বন্ধ হয়ে গেল বাদুর সর্পোদ্যান। কলকাতার উপকণ্ঠে নিজের উদ্যোগে এই সর্পোদ্যান গড়ে তুলেছিলেন সর্প বিশারদ দিলীপ মিত্র। নিজে স্টেট ওয়াইল্ড লাইফ বোর্ডের সদস্য। বাদুতে নিজের উদ্যোগে সর্পোদ্যান গড়েছিলেন। সেন্ট্রাল জু অথরিটির সদস্যরা সর্পোদ্যানে রাখা সরীসৃপদের অবস্থা দেখে ক্ষোভ প্রকাশ করেন। বাদুর সর্পোদ্যানে সাপেদের কোনও পরিচর্যাই হয় না বলে অভিযোগ করেন তাঁরা। এমনকি দীপক মিত্রের বাড়ি থেকেও কিছু সাপ উদ্ধার হয়। সেইমতো সতর্কও করা হয়েছিল তাঁকে। তারপরেও সর্পোদ্যানের হাল না ফেরায়, আজ ক্যালকাটা স্নেক পার্ক বন্ধ করে দেওয়া হল।

.