প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা সোমেন মিত্রের

রবিবারই AICC-র কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন সোমেন মিত্র। যদিও AICC সূত্রে খবর, এখনও তাঁর পদত্যাগপত্র গৃহীত হয়নি।

Updated By: Jul 9, 2019, 10:15 PM IST
প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা সোমেন মিত্রের

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনে রাজ্যে কংগ্রেসের ভরাডুবি।  প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন সোমেন মিত্র। রবিবারই AICC-র কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন সোমেন মিত্র। যদিও AICC সূত্রে খবর, এখনও তাঁর পদত্যাগপত্র গৃহীত হয়নি।

 

লোকসভা নির্বাচনের পাঁচ মাস আগে তিনি প্রদেশ কংগ্রেস সভাপতি মনোনীত হয়েছিলেন, সেদিনই তিনি পদত্যাগ করতে  চেয়েছিলেন। সহ কর্মীদের অনুরোধে তিনি প্রদেশ সভাপতির কাজ চালিয়ে যাচ্ছিলেন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর পদত্যাগ কংগ্রেস ওয়ার্কিং কমিটি গ্রহণ না করায়, তিনি  আশা করেছিলেন  যে রাহুল গান্ধীই সভাপতি থাকবেন।কিন্তু রাহুল গান্ধীর অনড় মনোভাবের পরে  তাঁর বক্তব্য রাহুল গান্ধীই তাঁকে সভাপতির দায়িত্ব দেন।

ফি বছর বাংলা ডুবছে, চুপচাপ বসে আছে কেন্দ্র, বিধানসভায় দাঁড়িয়ে তোপ মুখ্যমন্ত্রীর

যখন তিনিই কংগ্রেস সভাপতি থাকবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন তখন আমারও  প্রদেশ সভাপতির দায়িত্ব আঁকড়ে থাকার কোন মানে হয় না। গত পরশু তিনি তাঁর  পদত্যাগ পত্র পাঠিয়ে দেন। এর আগেও ১৯৯৮ সালে, বাংলায় লোকসভা নির্বাচনে ভরাডুবির দায়িত্ব নিজের কাঁধে নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতির পদ ছেড়ে দিয়েছিলেন। তাঁর আরও বক্তব্য, রাহুল গান্ধীর পদত্যাগ অত্যন্ত দুর্ভাগ্যজনক, দলকে অতি শীঘ্র একটি সঠিক সিদ্ধান্ত নেওয়ার জন্য অনুরোধ করেছেন।

                     

.