গৌতম দেবের কথা মিলে গেল, বাঁচতে এবার আলিমুদ্দিনে যাবেন মমতা: সৌমিত্র খাঁ

তৃণমূলের কাটমানির জন্য বিষ্ণুপুর রেলপ্রকল্পের কাজ বন্ধ হয়ে গিয়েছে বলে অভিযোগ সৌমিত্র খাঁয়ের। 

Updated By: Jun 27, 2019, 07:21 PM IST
গৌতম দেবের কথা মিলে গেল, বাঁচতে এবার আলিমুদ্দিনে যাবেন মমতা: সৌমিত্র খাঁ

নিজস্ব প্রতিবেদন: গৌতম দেবের কথা মিলে গেল। বাঁচার জন্য আলিমুদ্দিনে যেতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার জোটপ্রস্তাব জল্পনায় তৃণমূলকে নিশানা করলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। তাঁর অভিযোগ, কাটমানির জন্যই বিষ্ণুপুর রেল প্রকল্পের কাজ শেষ হয়নি। 

লোকসভা ভোটের বিপর্যয়ের পর দলের একাংশের বিরুদ্ধে কাটমানি খাওয়ার অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কাটমানি নিয়ে থাকলে ফেরত দেওয়ার নিদানও দিয়েছেন। কাটমানি ফেরতের দাবিতে তৃণমূল নেতা কর্মীদের বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন সাধারণ মানুষ। ড্যামেজ কন্ট্রোলের চেষ্টায় রবিবার দলের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে দাবি করা হয়, 'মুখ্যমন্ত্রীর বক্তব্য বিকৃত করছে মিডিয়ার একাংশ। দলে ৯৯.৯৯ শতাংশ নেতাই সত্‍ ও পরিশ্রমী। তাঁরা উন্নয়নের সুফল মানুষের কাছে পৌছে দিতে বদ্ধপরিকর'।

২০১৪ সালে তৃণমূলের টিকিটে ভোটে জিতেছিলেন সৌমিত্র খাঁ। এবার নির্বাচনের আগে গেরুয়া শিবিরে নাম লেখান। বিষ্ণুপুর থেকে জিতেও গিয়েছেন। সেই সৌমিত্র খাঁ এদিন অভিযোগ করেন, কাটমানির জন্য বিষ্ণুপুর রেল প্রকল্পের কাজে অগ্রগতি হয়নি। তৃণমূলের লোকজন প্রকল্পের টাকা খেয়ে নিয়েছে। সে কারণে কাজ হচ্ছে না। এর পিছনে ভাইপোর মদত রয়েছে বলেও দাবি সৌমিত্রর।   

বুধবার বিধানসভায় রাজ্যপালের ভাষণের জবাবি বক্তৃতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন,''সিপিএম, কংগ্রেস দেশকে ধ্বংস করবে, আমি বিশ্বাস করি না। বিজেপি সব প্রতিষ্ঠানকে ধ্বংস করছে। ধর্মীয় উন্মাদনা ছড়াচ্ছে''। এরপরই আবদুল মান্নান ও সুজন চক্রবর্তীর উদ্দেশে তিনি বলেন,''আমাদের একসঙ্গে প্রতিরোধ গড়া দরকার। বিজেপি ছাড়া বাংলার অন্যান্য রাজনৈতিক দলগুলি সত্''। মুখ্যমন্ত্রী এহেন মন্তব্যে উস্কে দিয়েছে জোট প্রস্তাব জল্পনা। যদিও সেই প্রস্তাব খারিজ করে দিয়েছে বাম-কংগ্রেস। এদিন আবার বিধানসভায় পরিষদীয় প্রতিমন্ত্রী তাপস রায় দাবি করেন, সংবাদমাধ্যম মুখ্যমন্ত্রীর বক্তব্যের ভুল ব্যাখ্যা করেছে। তিনি জোটপ্রস্তাব দেননি।

জোট-জল্পনা প্রসঙ্গে সৌমিত্র খাঁ বলেন,''আমি মমতা ব্যানার্জির সঙ্গে ঘর করেছি। আমি ওনাকে চিনি। উনি বিপদে পড়লে সবাইকে কাছে ডাকেন। দরকার ফুরিয়ে গেলে ছুড়ে ফেলে দেন। সিপিএম, কংগ্রেসকেও বিপদে পড়ে ডাকছেন। গৌতম দেবের কথাই সত্যি হল। উনি বাঁচার জন্য এবার আলিমুদ্দিনে যেতে চলেছেন''। প্রসঙ্গত, সিপিএম নেতা গৌতম দেব মন্তব্য করেছিলেন, বাঁচার জন্য মমতাকে আলিমুদ্দিনে আসতেই হবে।   

আরও পড়ুন- নবান্নে মমতা-অভিষেক-প্রশান্ত ফের বৈঠক, দিলেন বিজেপিকে রোখার টোটকা

.