Sourav Ganguly: 'আমরা পশুদের সমাজে নেই, যেখানে ইচ্ছে যাব', শালবনির কারখানা নিয়ে বিস্ফোরক সৌরভ

স্পেনের মাদ্রিদে এক বিজনেস কনফারেনসে মুখ্যমন্ত্রীর সঙ্গে একই মঞ্চে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। স্পেন-ইন্ডিয়া কাউন্সিল ফাউন্ডেশন, স্পেন চেম্বার অব কমার্সের সদস্যরাও ছিলেন সেখানে। সেই মঞ্চ থেকেই সৌরভ গঙ্গোপাধ্য়ায় পশ্চিম মেদিনীপুরের শালবনিতে ইস্পাত কারখানা গড়ার কথা ঘোষণা করেন।

Updated By: Sep 28, 2023, 06:24 PM IST
Sourav Ganguly: 'আমরা পশুদের সমাজে নেই, যেখানে ইচ্ছে যাব', শালবনির কারখানা নিয়ে বিস্ফোরক সৌরভ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশ্চিম মেদিনীপুরের শালবনিতে একটি ইস্পাত কারখানায় লগ্নি করার কথা ঘোষণা করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আর তারপরই তাঁর রাজনৈতিক 'প্রেফারেন্স' নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছেন। আবার নতুন করে জল্পনা ছড়িয়েছে সৌরভ রাজনীতিতে নামছেন কিনা, সেই বিষয়ে। তবে সেই জল্পনায় জল ঢাললেন খোদ সৌরভ গঙ্গোপাধ্য়ায় নিজেই। কলকাতায় এক অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায় স্পষ্ট জানালেন, রাজনীতিতে তাঁর কোনও আগ্রহ নেই। তিনি একজন 'ইনডিভিজুয়াল'। তিনি এমপি, এমএলএ বা কাউন্সিলর কেউ নন। কিন্তু তারপরেও তাঁর বিষয়ে রাজনীতি করা হয়।

সৌরভ বলেন, "আমার যেখানে ইচ্ছা আমি সেখানে যাব। রাজনীতিতে আমার কোনও আগ্রহ নেই। কোনও রাজনৈতিক যোগ (অ্যাটাচমেন্ট)-ও আমার নেই। আমি একজন ইনডিভিজুয়াল। আমি এমএলএ, এমপি নই। আমার যেখানে ইচ্ছে আমি সেখানেই যাব। বহু লোক বহু জায়গায় ঘুরতে যান। আমাকেও সারা বিশ্ব আমন্ত্রণ জানায়। যেহেতু আমাদের অল্পসংখ্যক কিছু মানুষ হলেও চেনে, তাই আমাদের একটু মান্যতা দেয়। কিন্তু আমার কোনও রাজনৈতিক অ্যাজেন্ডা নেই। স্পেন, কলকাতা, দিল্লি, আমার কাছে কোনও আলাদা কিছু নয়। আমার কাউকে কোনও জবাবদিহি করার কিছু নেই। সবাই যায়। আমরা কোনও পশু সমাজে বাস করি না। আমরা মানুষ। লোকের সঙ্গে তাই আমাদের কথোপকথন হয়। ১৬ থেকে ২০ মাসের মধ্যে বাংলায় স্টিল প্ল্যান্ট হবে।"

প্রসঙ্গত স্পেনের মাদ্রিদে এক বিজনেস কনফারেনসে মুখ্যমন্ত্রীর সঙ্গে একই মঞ্চে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। স্পেন-ইন্ডিয়া কাউন্সিল ফাউন্ডেশন, স্পেন চেম্বার অব কমার্সের সদস্যরাও ছিলেন সেখানে। সেই মঞ্চ থেকেই সৌরভ গঙ্গোপাধ্য়ায় পশ্চিম মেদিনীপুরের শালবনিতে ইস্পাত কারখানা গড়ার কথা ঘোষণা করেন। সৌরভ বলেন, "আমরা বাংলায় তৃতীয় ইস্পাত কারখানা তৈরি করতে শুরু করছি। অনেকেই আমাকে খেলোয়াড় হিসেবে চেনেন, তবে সেটাই সবটা নয়। ২০০৭ সালে আমরা একটি ছোট ইস্পাত কারখানা শুরু করেছিলাম। পুনরায় ৬ মাসের মধ্যে আমরা মেদিনীপুরে আমাদের নতুন স্টিল প্ল্যান্ট তৈরি শুরু করব।" পাশাপাশি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে ধন্যবাদ জানিয়ে সৌরভ আরও বলেন যে, “পশ্চিমবঙ্গ সবসময়ই বাকি বিশ্বকে ব্যবসার জন্য আমন্ত্রণ জানিয়েছে। সেই কারণেই আজ স্পেনে মুখ্যমন্ত্রী রয়েছেন। এটা খুব স্পষ্ট যে সরকার রাজ্য এবং যুব সমাজের উন্নয়নে কাজ করতে চায়।”

শুধু পশ্চিম মেদিনীপুরের শালবনি নয়, ভবিষ্যতে দুর্গাপুর-আসানসোলেও স্টিল প্ল্যান্ট করবেন বলেও জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। তবে স্পেনের মাদ্রিদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে একমঞ্চে সৌরভের ঘোষণার পর থেকেই রাজনৈতিক মহলে শুরু হয়ে যায় গুঞ্জন। তবে কি সৌরভ রাজনীতিতে নামছেন? সৌরভ কি তাহলে এবার তৃণমূলের হয়ে ভোটে দাঁড়াচ্ছেন? এরকম নানা প্রশ্ন উঠতে শুরু করে। যে বিতর্ক, জল্পনায় এবার দাঁড়ি টানলেন মহারাজ নিজে।

আরও পড়ুন, C V Ananda Bose: আড়িপাতা বিতর্কে বোসের অ্যাকশন, রাজভবন-রাজ্যপালের নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় পুলিস!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.