একুশে ভোটের আগে বড় চমক, কলকাতায় BJP-র পর্যবেক্ষক Sovan Chatterjee

সহ-পর্যবেক্ষক বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishakhi Banerjee)।

Updated By: Dec 27, 2020, 06:25 PM IST
একুশে ভোটের আগে বড় চমক, কলকাতায় BJP-র পর্যবেক্ষক Sovan Chatterjee

নিজস্ব প্রতিবেদন: ভোটের মুখে বড় চমক। কলকাতায় বিজেপি (BJP) পর্যবেক্ষক শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee), আর সহ-পর্যবেক্ষক বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishakhi Banerjee)। বিজ্ঞপ্তি জারি করে একথা জানালেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ স্বয়ং (Dilip Ghosh)।

আরও পড়ুন: রাজ্যপালের সঙ্গে 'সৌজন্য সাক্ষাৎ', রাজভবনে Sourav Ganguly

উল্লেখ্য, তৃণমূল (TMC) ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে (BJP)। কিন্তু দলের নেতৃত্বের সঙ্গে বনিবনা হচ্ছিল না একেবারেই। তাই যোগদানের পর বছর ঘুরে গেলেও সেভাবে সক্রিয় দেখা যায়নি শোভন চট্টোপাধ্যায়কে (Sovan Chatterjee)। বিজেপি (BJP) সূত্রে খবর, একুশের বিধানসভা ভোটে কলকাতার প্রাক্তন মেয়র, একদা তৃণমূলের এই দাপুটে নেতার সাংগঠনিক দক্ষতাকে কাজ লাগাতে চাইছে দল। কিন্তু কীভাবে? এই প্রশ্ন ছিল গেরুয়াশিবিরের অন্দরে। এমনকী, শোনা গিয়েছিল, ফের নাকি তৃণমূলেই (TMC) শোভন। যদিও PK-র আপত্তিতে আর পুরনো দলে ফিরতে পারেননি তিনি। সূত্রের খবর তেমনই। এই পরিস্থিতিতে আসরে নামেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। নভেম্বরে রাজ্য সফরে এসে শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee ) ও বৈশাখীর বন্দ্যোপাধ্যায়ের (Baishakhi Banerjee) সঙ্গে বৈঠক করেছিলেন শাহ (Amit Shah)। এরপরই বিজেপিতে পদ পেলেন শোভন। সঙ্গে বৈশাখীও।  

আরও পড়ুন: প্রতীচী-কাণ্ডে অ্যাকাডেমি চত্বরে প্রতিবাদে সরব বুদ্ধিজীবীরা

স্রেফ দাপুটে নেতাই নন, তৃণমূলে থাকাকালীন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। দীর্ঘ রাজনৈতিক জীবনে দল ও প্রশাসনের বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন তিনি। রাজ্য সরকারের মন্ত্রী, কলকাতা পুরসভার মেয়র, এমনকী, ছিলেন তৃণমূলের দক্ষিণ ২৪ পরগনার জেলার সভাপতিও। প্রথম থেকেই শোভনের দাবি ছিল, তিনি কলকাতায় কাজ করতে চান এবং তাঁকে যেন পদ দেওয়া হয়। অবশেষে সেই দাবি মেনে নিল বিজেপি (BJP)। একুশের ভোটে এই সিদ্ধান্তের কি প্রভাব পড়ে, এখন সেটাই দেখার। 

.