সোমবার মিছিলের আগে আজ রাতে শোভনের বাড়িতে BJP কলকাতা কোর কমিটির বৈঠক

কলকাতার পর্যবেক্ষকের দায়িত্ব পাওয়ার পরই সোমবার শোভন চট্টোপাধ্যায়ের নেতৃত্বে আলিপুর থেকে বিজেপির রাজ্য সদর দফতর পর্যন্ত মিছিল। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Jan 3, 2021, 04:38 PM IST
সোমবার মিছিলের আগে আজ রাতে শোভনের বাড়িতে BJP কলকাতা কোর কমিটির বৈঠক

নিজস্ব প্রতিবেদন : সোমবার বিকালেই শোভন -বৈশাখীর নেতৃত্বে প্রথমবার রাস্তায় নামতে চলেছে বিজেপি (BJP)। সোমবার বিকেল সাড়ে ৩টেয় আলিপুর থেকে মিছিল কর্মসূচি রয়েছে বিজেপির। তার আগে আজ রাতে শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee) নেতৃত্বে বৈঠকে বসছেন কলকাতা জোনের কোর কমিটি। আজ রাত সাড়ে ৮টায় শোভন চট্টোপাধ্যায়ের গোলপার্কের বাড়িতে এই জরুরি বৈঠক হবে। বিজেপির কলকাতা জোনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে হবে এই বৈঠক। জোনের পর্যবেক্ষক শোভন চট্টোপাধ্যায়, আহ্বায়ক দেবজিৎ সরকার এবং সহ-আহ্বায়ক বৈশাখী বন্দ্যোপাধ্যায় ও শঙ্কুদেব পণ্ডা এই বৈঠকে বসবেন।

প্রসঙ্গত, সোমবার বিজেপির হয়ে মাঠে নামছেন শোভন। সোমবার বাইক ৱ্যালি করে শোভনদের স্বাগত জানানোর ব্যবস্থাও করেছে বিজেপি। তার আগে রবিবার রাতে কিছু জরুরি সাংগঠনিক আলোচনা সেরে নিতে চান শোভন। সোমবার বিজেপির রাজ্য দফতরে পৌঁছনোর পরে শোভন কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করবেন বলেও বিজেপি সূত্রের খবর। সেইসব বিষয় নিয়েই নিজের জোনের কোর গ্ৰুপের সঙ্গে আজ শোভন আলোচনা করে নিতে চান বলে জানা যাচ্ছে। বাড়িতে বৈঠক শেষ হওয়ার পর আজ সাংবাদিক বৈঠকও করবেন শোভন চ্যাটার্জি। পাশাপাশি বিজেপি সূত্রে আরও খবর, আগামী দিনে বেশ কয়েকজন কাউন্সিলর ও অধ্যাপক সংগঠনের থেকে বেশ কয়েকজন শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee) হাত ধরে বিজেপিতে (BJP) যোগ দিতে পারেন। সেইসব কিছুই নিয়েই আলোচনার সম্ভাবনা রয়েছে কলকাতা কোর কমিটির বৈঠকে।

প্রসঙ্গত, একুশের ভোটের আগে শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের উপরে একটি বড় দায়িত্ব দিয়েছে রাজ্য BJP। শোভনকে কলকাতার পর্যবেক্ষক ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সহ-পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। গত ২৭ ডিসেম্বর ওই ঘোষণা করেছেন খোদ রাজ্য বিজেপি সভাপতি। আর সেই ঘোষণার পরই এবার গেরুয়া পতাকা হাতে রাস্তায় নামতে চলেছেন শোভন ও বৈশাখী। আলিপুর থেকে মিছিল শুরু হয়ে শেষ হবে বিজেপির রাজ্য সদর দফতরে। তবে প্রথমে মিছিলের অনুমতি দেয়নি পুলিস। রুট নিয়ে আপত্তি জানানো হয়। তার পরিপ্রেক্ষিতে পূর্ব নির্ধারিত রুটের খানিকটা পরিবর্তন করেছে বিজেপি। মিছিলের নতুন রুট কী হচ্ছে, দেখে নিন-

উল্লেখ্য, তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পরও দলের নেতৃত্বের সঙ্গে বনিবনা হচ্ছিল না একেবারেই। তাই যোগদানের পর বছর ঘুরে গেলেও সেভাবে সক্রিয় দেখা যায়নি শোভন চট্টোপাধ্যায়কে (Sovan Chatterjee)। এমনও জল্পনা ছিল, ফের নাকি তৃণমূলেই (TMC) ফিরতে পারেন শোভন। এরকম পরিস্থিতিতে আসরে নামেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। নভেম্বরে রাজ্য সফরে এসে শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee ) ও বৈশাখীর বন্দ্যোপাধ্যায়ের (Baishakhi Banerjee) সঙ্গে বৈঠক করেছিলেন শাহ (Amit Shah)। তারপরই বিজেপিতে পদ পান শোভন। সঙ্গে বৈশাখীও। প্রথম থেকেই শোভনের দাবি ছিল, তিনি কলকাতায় কাজ করতে চান এবং তাঁকে যেন পদ দেওয়া হয়। অবশেষে সেই দাবি মেনে নেয় বিজেপি (BJP)। 

আরও পড়ুন, রাজ্যে ওয়াইসি, ফুরফুরা শরিফে আব্বাস সিদ্দিকীর সঙ্গে একান্ত বৈঠকে MIM প্রধান

.