Nabbana: জেলায় জেলায় অভিযান! বেআইনি বাজি রুখতে কড়া নির্দেশ নবান্নের

'কেন এত ঘটনা ঘটছে? কোথায় কোথায় বেআইনি বাজি কারখানা'?  নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠক।

Updated By: May 23, 2023, 06:48 PM IST
Nabbana: জেলায় জেলায় অভিযান! বেআইনি বাজি রুখতে কড়া নির্দেশ নবান্নের

সুতপা সেন: 'কেন এত ঘটনা ঘটছে? কোথায় কোথায় বেআইনি বাজি কারখানা'? জেলায় জেলায় তালিকা তৈরি করে এসপি ও পুলিস কমিশনারদের অভিযানে নামার নির্দেশ দিল নবান্ন। সূত্রের খবর তেমনই। 

রাজ্যের বিভিন্ন প্রান্তে বাজি কারখানায় বিস্ফোরণ অব্যাহত। এগরা, বজবজের পর এবার তালিকায় মালদহও! তখন কাজে ব্যস্ত ছিলেন শ্রমিকরা। এদিন সকালে আগুন লেগে যায় ইংরেজবাজারে নেতাজিপুর বাজারে, একটি বাজির গোডাউন। এরপরই বিস্ফোরণের শব্দ শোনা যায়। আগুন ছড়িয়ে পড়ে থাকে আশপাশের এলাকাগুলিতে।  খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছানোর পর, শাটার ভেঙে গোডাউনের ভিতরে ঢোকেন দমকলকর্মীরা। ভিতর থেকে উদ্ধার করা হয় ২ জনে ঝলসানো দেহ। গুরুতর জখম আরও তিন শ্রমিক। 

কেন বাজি কারখানায় বারবার বিস্ফোরণ? এদিন নবান্নে পুলিস সুপারদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন রাজ্য পুলিসের ডিজি।  সূত্রের খবর, সেই বৈঠকে জেলা প্রশাসনের কাছে জানতে চাওয়া হয়, কেন এত ঘটনা ঘটছে? কোথায় কোথায় বেআইনি বাজি কারখানা'? সঙ্গে কড়া বার্তা, 'বেআইনি বাজি রুখতে কোনও গাফিলতি বরদাস্ত করা হবে না। প্রশাসনকে কড়া ভূমিকা নিতে হবে'।

আরও পড়ুন: Mamata Banerjee: '২০২৪-র আগে বিজেপিকে হারানোর দারুণ সুযোগ এসে গেল'!

এর আগে, সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বাজি কারখানায় বিস্ফোরণে ক্ষোভ প্রকাশ করেন স্বয়ং মুখ্যমন্ত্রী।  সরকারি আধিকারিকদের কাছে তিনি জানতে চান, 'কীভাবে একের পর এক বেআইনি বাজি কারখানা চলছে? প্রশাসনের কাছে খবর নেই কেন'? এমনকী, বজবজে যাওয়ারও ইচ্ছাপ্রকাশ করেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.