'পরিষদীয় কাজে হস্তক্ষেপ রাজ্যপালের', ওম বিড়লাকে নালিশ বিধানসভার অধ্যক্ষের

সমস্ত রাজ্যের বিধানসভার অধ্যক্ষদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক লোকসভার স্পিকারের।

Updated By: Jun 23, 2021, 02:10 PM IST
'পরিষদীয় কাজে হস্তক্ষেপ রাজ্যপালের', ওম বিড়লাকে নালিশ বিধানসভার অধ্যক্ষের

নিজস্ব প্রতিবেদন: মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দু'বার বৈঠক। সম্প্রতি দিল্লিতে গিয়ে অমিত শাহের কাছে রাজ্যের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ভার্চুয়াল বৈঠকে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার সঙ্গে এবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে অভিযোগ করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। 

গতকাল রাতে সমস্ত রাজ্যের বিধানসভার স্পিকারের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন লোকসভার স্পিকার ওম বিড়লা। সেই বৈঠকে এ রাজ্যের বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, 'বিধানসভার ইতিহাসে কখনও কোনও রাজ্যপাল এমন এক্তিয়ার বহির্ভূতভাবে পরিষদীয় কাজকর্মে ও গরিব মানুষের স্বার্থে পাশ হওয়া বিল রুখতে কখনও হস্তক্ষেপ করেননি। উলটে কেন্দ্রের প্রতিনিধি হয়ে অনেকেই রাজ্য সরকার ও বিধানসভাকে সাহায্য করেছেন।' পাশাপাশি, বাংলার বিধানসভা ভোটে কমিশনের ভূমিকা নিয়ে সরব হন রাজ্য বিধানসভার স্পিকার।

 

 

প্রসঙ্গত, রাজ্যপাল জগদীপ ধানখড়কে 'ডেঞ্জারাস ম্যান' অ্যাখ্যা দিয়েছেন তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, 'বিজেপি নেতার মতো আচরণ করছেন জগদীপ ধনখড়। লোকসভায় রাজ্যপাল পদটি তুলে দেওয়ার দাবি জানাব'। আর এবার সরাসরি লোকসভার স্পিকার ওম বিড়লার কাছেই রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ জানালেন বিধানসভা স্পিকার।