BJP Nabbana Aviyaan: 'বড় কোনও ঘটনা ঘটানোর উদ্দেশ্য ছিল', নবান্ন অভিযান নিয়ে রিপোর্ট পুলিস সুপারদের

রিপোর্টে শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায়ের নাম উল্লেখ। ভোলবদলে শেষরক্ষা হল না। পুলিসের উপর হামলার ঘটনায় গ্রেফতার অভিযুক্ত। 

Updated By: Sep 16, 2022, 11:17 PM IST
BJP Nabbana Aviyaan: 'বড় কোনও ঘটনা ঘটানোর উদ্দেশ্য ছিল', নবান্ন অভিযান নিয়ে রিপোর্ট পুলিস সুপারদের

সুতপা সেন ও পিয়ালী মিত্র: 'নবান্ন অভিযানে প্ররোচনামূলক আচরণ করেছিলেন বিজেপি কর্মীরা। বড় কোনও ঘটনা ঘটানোর উদ্দেশ্য ছিল'। নবান্নে রিপোর্ট দিলেন পুলিস সুপাররা। এমনকী, রিপোর্টে উল্লেখ করা হল শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায়ের নামও। এদিকে ভোলবদলে শেষরক্ষা হল না। পুলিসের উপর হামলার ঘটনায় গ্রেফতার অভিযুক্ত। 

ব্যবধান ২ দিনের। মঙ্গলবার বিজেপি নবান্ন অভিযানকে কেন্দ্র উত্তাল হয়ে ওঠে কলকাতা ও হাওড়া। দফায় দফায় উত্তেজনা ছড়ায় হাওড়ার সাঁতরাগাছিতে। ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় লালবাজার ও কলেজ স্ট্রিটেও। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিস। সঙ্গে জল কামান ও কাঁদানে গ্যাস। এমজি রোডে জ্বালিয়ে দেওয়া হয় পুলিসের জিপ! আক্রান্ত হন কলকাতা পুলিসের অ্য়াসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্য়ায়। আটক করা হয় শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায় ও সুকান্ত মজুমদারকে। কেন এমন পরিস্থিতি? এদিন নবান্নে রিপোর্ট দিলেন সমস্ত জেলার পুলিস সুপাররা।

রিপোর্ট উল্লেখ, 'নবান্নে অভিযানের দিন গার্ডরেল ভাঙার চেষ্টা করছিলেন শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায়রা। তাঁদের দেখে উৎসাহিত হন বিজেপি কর্মীরা। হাওড়া সাঁতরাগাছিতে পুলিসের উপর হামলার চালানোর জন্য আগে থেকে ইট মজুত করে রাখা হয়েছিল। পুলিস গুলি চালালে বড় কোনও ঘটনা ঘটে যেতে পারত'। এই রিপোর্ট এবার পাঠিয়ে দেওয়া হবে রাজ্যের স্বরাষ্ট্র দফতরে। সোমবার বিজেপির নবান্ন অভিযান নিয়ে স্বরাষ্ট্রসচিবকে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আরও পড়ুন: Partha Chatterjee, SSC Scam: ইডি-জেলের পর এবার সিবিআই ঘরে পার্থ, উঠল 'চোর চোর' স্লোগান

নবান্ন অভিযান চলাকালীন এমজি রোডে অ্য়াসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্য়ায়কে ধাওয়া করেছিলেন বিক্ষোভকারীরা। এরপর বাঁশ ও লাঠি নিয়ে হামলা চালানো হয়। হাত ভেঙে গিয়েছে ওই পুলিসকর্তার। এখন এসএসকএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি তিনি। ঘটনার নেপখ্য়ে কারা? পূর্ব মেদিনীপুর থেকে রাজকুমার মাইতি নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিসের গুণ্ডাদমন শাখা। 

পুলিস সূত্রে খবর, দমদমের বাসিন্দা রাজকুমার পেশায় শিক্ষক। এলাকায় বিজেপি সক্রিয় কর্মী হিসেবে পরিচিত তিনি। নবান্ন অভিযানের সময়ে  দেবজিৎ চট্টোপাধ্য়ায়ের উপর যাঁরা হামলা চালিয়েছিলেন, তাঁদের অন্য়তম এই রাজকুমার। এমনকী, অভিযান শেষে পাড়ায় গিয়ে রীতিমতো গর্ব করে 'পুলিসকে পেটানো'র কথা বলেছিলেন ওই বিজেপি কর্মী। কিন্তু পরে বিপদ বুঝে গা-ঢাকা দেন পূর্ব মেদিনীপুরে। পুলিসের হাত বাঁচতে চুল, গোঁফ, দাড়িও কেটে ফেলেছিলেন তিনি। 

এদিকে নবান্ন অভিযানে পর রাজ্যের এল বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল। এদিন সন্ধ্যায় দিল্লি থেকে কলকাতায় পৌঁছন ব্রিজলাল, রাজ্যবর্ধন সিং রাঠোর,  অপরাজিতা সারেঙ্গি, সুনীল জাখড় ও সমীর ওঁরাও। 'বাংলায় বিজেপি কর্মীরা আক্রান্ত', ঘটনাস্থলে ঘুরে দলের সর্বভারতীয় সভাপতি জেপি না়ড্ডাকে রিপোর্ট দেবেন প্রতিনিধি দলের সদস্যরা। কালীপুজোর পর আসবেন অমিত শাহ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.