SSC Scam: ঝেড়ে ফেলেছে দল, পার্থ বললেন দলের সঙ্গেই আছি

পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতারের পর তাঁর সঙ্গে দল যে ভাবে দূরত্ব তৈরি করেছে অনুব্রত মণ্ডলের সময়ে তা হয়নি। পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরপরই তাঁকে মন্ত্রিত্ব ও দল থেকে সরিয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। অথচ পার্থর এলাকায় গিয়ে অনুব্রতর পক্ষে সরব হয়েছেন খোদ মমতা

Updated By: Aug 20, 2022, 08:48 PM IST
SSC Scam: ঝেড়ে ফেলেছে দল, পার্থ বললেন দলের সঙ্গেই আছি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এসএসসি দুর্নীতি নাম জড়ানো ও ইডির গ্রেফতারের পর তাঁকে মন্ত্রিসভা ও পার্টি থেকে বহিষ্কার করেছে দল। তারপরেও আজ পার্থ চট্টোপাধ্যায় বলেন,'দলের সঙ্গে আছি, দলের সঙ্গে ছিলাম।। অর্থাত্ ফের এমনই ইঙ্গিতপূর্ণ মন্তব্য প্রাক্তন শিক্ষামন্ত্রীর। অসুস্থ হয়ে পড়ায় আজ প্রেসিডেন্সি জেল থেকে শারীরিক পরীক্ষার জন্য পার্থ চট্টোপাধ্যায়কে আনা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানেই তাঁকে সাংবাদিকরা জিজ্ঞাসা করেন, শরীর কেমন আছে? পার্থ বলেন ভালো নেই, ভালো নেই। প্রবল হইচইয়ের মধ্যে পার্থ বলে ওঠেন, দলের সঙ্গেই আছি। এর আগেও তাঁকে গ্রেফতারের পর তিনি কখনও বলেছেন তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। কখনও নিজের মনেই বলেছেন কেউ ছাড়া পাবে না। কোনও কোনও মহল প্রশ্ন তুলছেন, এসএসসি দুর্নীতিতে আরও প্রভাবশালীদের জড়িত থাকার দিকেই ইঙ্গিত করেছেন পার্থ?

আরও পড়ুন-Sougata Roy On Dilip Ghosh: ভোটের আগে তৃণমূলে যোগ দিতে চান দিলীপ! বোমা ফাটালেন সৌগত

এসএসসি মামলায় বৃহস্পতিবার আদালতে তোলা হয় পার্থ চট্টোপাধ্য়ায়কে। সেখানে তাঁর জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী। বিরোধিতা করেন ইডি। সেদিনই আদালত থেকে বেরিয়ে যাওয়ার পথে পার্থ বলেন, কেউ ছাড়া পাবে না। এদিন নিজের মনেই তিনি ওই কথা বলে ওঠেন। 

উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতারের পর তাঁর সঙ্গে দল যে ভাবে দূরত্ব তৈরি করেছে অনুব্রত মণ্ডলের সময়ে তা হয়নি। পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরপরই তাঁকে মন্ত্রিত্ব ও দল থেকে সরিয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। অথচ পার্থর এলাকায় গিয়ে অনুব্রতর পক্ষে সরব হয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কথা শুনে উজ্জীবিত কেষ্ট। তিনিও তাঁর আইনজীবীকে জানিয়েছেন, জানি দিদি পাশে থাকবেন। 

বর্তমানে জেলে প্রায় একা পার্থ চট্টোপাধ্যায়। স্বাধীনতা দিবসের দিন জেল কর্তৃপক্ষের কাছ থেকে কাগজ-কলম চেয়ে নেন পার্থ চট্টোপাধ্যায়। এখন প্রশ্ন পার্থ লিখছেনটা কী? জানা যাচ্ছে একাকী জেলে বসে মগজাস্ত্রে শান দিচ্ছেন তিনি। তৈরি হচ্ছেন আগামীর মেগাফাইটের জন্য। পার্থ বানাচ্ছেন নিজের মতো করে প্রশ্নমালা। তৈরি হচ্ছেন বৃহত্তর যুদ্ধের জন্য। ইডি পার্থর বিরুদ্ধে যেসব অভিযোগ এনেছে, তারই পাল্টা দেওয়ার মহড়া সেরে নিচ্ছেন জেলে বসে। দীর্ঘদিনের মন্ত্রী ও অর্থনীতিতে ডক্টরেট খুব ভালভাবে জানেন, ঠিক কোথায় রয়েছে ফাঁকফোকড়। কীভাবে তাঁকে ভবিষ্যতে বেগ দিতে পারে সিবিআই। পার্থ নোট করে নিচ্ছেন, মামলায় তাঁর স্বপক্ষে রয়েছে ঠিক কী কী প্রমাণ। কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধে লড়াইয়ের জন্য নিজের আইনজীবী দলের হাত শক্ত করছেন পার্থ। আইনি টিমের হয়ে উঠছেন থিঙ্ক ট্যাঙ্ক। ছকে নিচ্ছেন কোন কোন ডকুমেন্টস বা নথির ভিত্তিতে ইডি-র মোকাবিলা করবেন তিনি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.