Partha Chatterjee In ED: ইডির জেরায় সহযোগিতা করছেন না পার্থ! গুরুত্বপূর্ণ তথ্য দিলেন অর্পিতা

অর্পিতার বাড়ি থেকে উদ্ধার কালো ডাইরি। ৪০ পাতার সেই ডাইরিতে সাংকেতিক ভাষায় কী লেখা? এনিয়ে টানা জেরা পার্থ ঘনিষ্ঠকে

Updated By: Jul 26, 2022, 01:46 PM IST
Partha Chatterjee In ED: ইডির জেরায় সহযোগিতা করছেন না পার্থ! গুরুত্বপূর্ণ তথ্য দিলেন অর্পিতা

বিক্রম দাস: গতকাল ভুবনেশ্বর থেকে উড়িয়ে আনার পর সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পার্থ চট্টোপাধ্যায় ও তার সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করছে ইডি। অর্পিতা সেই জেরায় সহযোগিতা করলেও পার্থ তা করছেন না বলে ইডি সূত্রে খবর। ফলে দুজনকে মুখোমুখি বসিয়ে জেরার সম্ভাবনা বাড়ছে বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার সকাল সাড়ে নটা থেকে টানা জেরা করা হচ্ছে পার্থ ও অর্পিতাকে। ইডির কন্ফারেন্স রুমে একটি অস্থায়ী লকআপ তৈরি করে সেখানেই জেরা চলছে পার্থকে। অন্যদিকে, ইডির যে লকআপ রয়েছে সেখানেই জেরা করা হচ্ছে অর্পিতাকে। 

ইডি সূত্রে খবর, আজকের জেরায় সহযোগিতা করছেন অর্পিতা। তার কাছ থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। তবে পার্থ চট্টোপাধ্যায় বেশকিছু প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন বলেই জানা যাচ্ছে।

ডায়মন্ড সিটির অর্পিতা মুখোপাধ্য়ায়ের ফ্ল্য়াট থেকে উদ্ধার হয়েছে ২১ কোটি ৯০ লাখ টাকা। সেই টাকার উত্স কী? ওই টাকার সঙ্গে পার্থ চট্টোপাধ্য়ায়ের সম্পর্ক কোথায়, এটাই এখন ইডির কাছে মূল প্রশ্ন। এ ব্যাপারে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য অর্পিতা দিয়েছেন বলে খবর। 

অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ৩টি ডাইরি উদ্ধার করেছে ইডি। তার মধ্যে রয়েছে একটি কালো ডাইরি। চল্লিশ পাতার সেই ডাইরির উপরে লেখা রয়েছে পশ্চিমবঙ্গ সরকার, রাজ্য উচ্চশিক্ষা দফতর। সেখানে সাংকেতিক ভাষায় বেশকিছু লেখা রয়েছে। ওইসব লেখার অর্থ এখনও উদ্ধার করতে পারেনি ইডি। ওইসব সাংকেতিক ভাষা উদ্ধার করার জন্য বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হচ্ছে। এছাড়া একটি পকেট ডাইরি ও একটি একজিকিউটিভ ডাইরি পাওয়া গিয়েছে। সেখানে বেশকিছু নাম পাওয়া গিয়েছে। মনে করা হচ্ছে ওইসব নাম হল চাকরি প্রার্থীদের। তারা আদৌ চাকরি পেয়েছেন কিনা তা খাতিয়ে দেখা হচ্ছে।

অন্যদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে যেসব জিনিসপত্র উদ্ধার হয়েছে তার একটি সিজার লিস্ট তৈরি করেছে ইডি। সেখানে দেখা যাচ্ছে, টেট ২০২১ সালের টেটের রিভাইজড ফল রয়েছে, পাওয়া গিয়েছে প্রাইমারি এডুকেশেন দফতরের প্রেসিডেন্টের একটি নোট পাওয়া গিয়েছে। ওইসব নথিও খতিতে দেখছে ইডি। 

আরও পড়ুন-অর্পিতার সঙ্গে পার্থর 'ঘনিষ্ঠ সম্পর্ক' ছিল? চাঞ্চল্যকর দাবি ইডি আইনজীবীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.