Partha Chatterjee, SSC Scam: কলকাতায় ফিরলেন পার্থ, বিমানবন্দর থেকে সোজা সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হল মন্ত্রীকে

কলকাতায় ফিরিয়ে আনা হল শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সকালবেলার বিমানে ভুবনেশ্বর থেকে কলকাতায় ফিরিয়ে আনা হয় তাঁকে। বিমানবন্দর থেকে সরাসরি তাঁকে নিয়ে যাওয়া হয় বিধাননবগরে ইডির কার্যালয় সিজিও কমপ্লেক্সে। সেখানে গতকাল থেকেই রয়েছেন অর্পিতা মুখোপাধ্যায়। আজই শুরু হতে পারে পার্থ চট্টোপাধ্যায়ের জেরাপর্ব। জানা গিয়েছে অর্পিতা মুখোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায়কে মুখোমুখি বসিয়েও জেরার সম্ভাবনা রয়েছে।

Reported By: অয়ন ঘোষাল | Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Jul 26, 2022, 07:33 AM IST
Partha Chatterjee, SSC Scam: কলকাতায় ফিরলেন পার্থ, বিমানবন্দর থেকে সোজা সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হল মন্ত্রীকে

অয়ন ঘোষাল: অবশেষে কলকাতা ফিরলেন পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার ভোরের বিমানে তাঁকে ভুবনেশ্বর থেকে কলকাতায় ফিরিয়ে আনা হয়েছে। কলকাতা বিমানবন্দরে নিরাপত্তার ঘেরাটোপে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেই ফিরে আসেন তাঁর আইনজীবী অনিন্দ্য কিশোর রাউত এবং এসএসকেএম-এর চিকিৎসক। বিমানবন্দর থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির আধিকারিক এবং নিরাপত্তাকর্মীরা তাঁকে নিয়ে গিয়েছেন বিধাননগরে সিজিও কমপ্লেক্সে। জানা গিয়েছে সিজিও কমপ্লেক্সে অর্পিতা মুখোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায়কে আলাদাভাবে জেরা করা হবে এবং তাদের বক্তব্যকে ক্রস ভেরিফাই করা হবে। তদন্তকারী আধিকারিকরা এর আগেও জানিয়েছেন যে পার্থ চট্টোপাধ্যায় তদন্তে সাহায্য করছেন না।

ইডি জানিয়েছে এসএসসি-র উপদেষ্টা কমিটির বৈঠক কেন কেন পার্থ চট্টোপাধ্যায়ের অফিসে হতো এবং পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে অর্পিতা মুখোপাধ্যায়ের নামে পাওয়া একাধিক সম্পত্তির নথি সম্পর্কে জিজ্ঞাসা করবেন তদন্তকারী আধিকারিকরা। একই সঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার উৎস সম্পর্কেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে।

যদিও সিজিও কমপ্লেক্সে পৌঁছানোর পরেই তাঁর জিজ্ঞাসাবাদ শুরু হবে নাকি সময় নিয়ে শুরু হবে তা এখনও জানা যায়নি। অসুস্থতার কথা বলে জেরা এরানর চেষ্টা করেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও ভুবনেশ্বরের এইমস জানিয়ে দিয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের কোনও শারীরিক সমস্যা নেই। একই সঙ্গে আগামী তিন তারিখ পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। সেই কারনেই এরপরে তিনি আর ইডির জেরা এড়াতে পারবেন না বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Partha Chatterjee: জামিনের আবেদন খারিজ আদালতের, ফের ইডি হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়

সোমবার প্রাক্তন শিক্ষামন্ত্রীর জামিনের আবেদন খারিজ করে দিল আদালত। নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতারি পরেই অসুস্থ হয়ে পড়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু এসএসকেএম নয়, বরং ইডির দাবি মেনে ভুবনেশ্বরের এইমস-এ মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সোমবার সকালে এয়ার অ্যাম্বুল্যান্সে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হয় ভুবনেশ্বরে এইমসে। চিকিৎসকরা জানিয়েছেন, কিডনি, থাইরয়েড-সহ বেশ কিছু শারীরিক সমস্যা থাকলেও, তা গুরুতর নয়। বস্তুত রাতেই পার্থ চট্টোপাধ্যায়কে কলকাতায় ফিরিয়ে আনা কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করা হয়।   

সোমবার কলকাতায় ইডি আদালতে ভার্চুয়ালি পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায়। যদিও অপর অভিযুক্ত অর্পিতা চট্টোপাধ্যায় সশরীরেই হাজির ছিলেন। আদালতে পার্থ চট্টোপাধ্যায়কে নির্দোষ জানিয়ে জামিনের আবেদন করেন পার্থর আইনজীবী। তাদের দাবি পার্থর বাড়ি থেকে টাকা উদ্ধার হয়নি। পাল্টা সওয়ালে নিয়োগ দুর্নীতিতে মন্ত্রীকেই মূল অভিযুক্ত বলে উল্লেখ করেন তদন্তকারী সংস্থা। তাদের দাবি, দুর্নীতিকাণ্ডে যাবতীয় টাকা পার্থ চট্টোপাধ্যায়ের কাছেই গিয়েছে। এমনকী, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে যে টাকা পাওয়া দিয়েছে, তা প্রাক্তন শিক্ষামন্ত্রীর মাধ্যমে গিয়েছে বলেও জানিয়েছে তারা। দু'জনকে মুখোমুখি বসিয়ে জেরা করলে অনেক তথ্য জানা যাবে বলে আদালতে উল্লেখ করা হয় তদন্তকারী সংস্থার তরফে। শুনানি শেষে প্রায় ঘণ্টা ছয়েক রায়দান স্থগিত রেখেছিল আদালত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.