Partha Chatterjee, SSC Scam: অবস্থান স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়, কী বললেন পার্থ?

পার্থ চট্টোপাধ্যায় প্রসঙ্গে নিজের অবস্থান স্পষ্ট করেছেন দলনেত্রি মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকেই তিনি স্পষ্ট জানিয়েছেন দোষী প্রমাণিত হলে তরা স্বাস্তি হবে এবং এবং নিজের দায়িত্ব দোষী নিজে নেবেন। অন্যদিকে তাঁর এই বক্তব্যকে সথক বলে মেনে নিয়েছেন পার্থ চট্টোপাধ্যায় নিজে। বিমানবন্দরে থাকাকালীন সেই কথা জানিয়েছেন তিনি নিজে।  

Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Jul 26, 2022, 10:22 AM IST
Partha Chatterjee, SSC Scam: অবস্থান স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়, কী বললেন পার্থ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভুবনেশ্বর থেকে কলকাতায় এলেন পার্থ চট্টোপাধ্যায়। বিমানবন্দর থেকে তাঁকে সোজা নিয়ে যাওয়া হল বিধাননগরের সিজিও কমপ্লেক্সে। সেখানে ইডির জেরার মুখোমুখি হবেন পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়। ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্যায় প্রসঙ্গে নিজের অবস্থান স্পষ্ট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই প্রসঙ্গে বিমানবন্দরে নামার পরেই জিজ্ঞেস করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। বিধ্বস্ত পার্থ চট্টোপাধ্যায় বিমানবন্দরেই জানিয়ে দেন দলনেত্রি ঠিকই বলেছেন। এরপরেই সিজিও কমপ্লেক্সের দিকে বেরিয়ে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির গাড়ি। করা নিরাপত্তার ঘেরাটোপে থাকা মন্ত্রী এরপরে আর কোনও কথা বলেননি।

পার্থ চট্টোপাধ্যায়ের ইস্যুতে দলনেত্রি মমতা বন্দ্যোপাধ্যায় কী বলেন সেই দিকে নজর ছিল সকলেরই। সোমবার সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকেই নিজের অবস্থান স্পষ্ট করে দেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “যদি কেউ অন্যায় করে থাকে, বিচারে প্রমাণিত হয়, তার দায়িত্ব সে নিজে নেবে। কারন গভর্নমেন্টও এর সঙ্গে রিলেটেড নয় এবং পার্টির সঙ্গেও ওই মহিলার কোনও সম্পর্ক নেই”। তিনি আরও বলেন তিনি একটি প্যান্ডেলে যান পুজর উদ্বোধনে। সেখানে কে ছিলেন তা তাঁর জানার কথা নয়। সেখানে কোনও মহিলা ছিলেন এবং তিনি পার্থ চট্টোপাধ্যায়ের বন্ধু সেটা তাঁর জানার কথা নয় কারন তিনি ভগবান নন বলেও জানিয়েছেন দলনেত্রি।

দল এবং সরকারের সঙ্গে এই ঘটনার সম্পর্ক নেই বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফলত তদন্ত তাঁর নিজের মতো করেই চলবে  এবং এক্ষেত্রে তদন্তে যা অগ্রগতি হবে সেদিকে নজর রেখেই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী অনিন্দ্য কিশোর রাউত জানিয়েছেন, হাইকোর্টের নির্দেশে ভুবনেশ্বর যাওয়া এবং এইমসে চিকিৎসার পরে ফেরত আসা এই পুর সময়টাই পার্থ চট্টোপাধ্যায় ইডির কাছেই ছিলেন। তাদের কাছে ওষুধ সহ যে কয়েকটি জিনিস ছিল সেগুলি তারা সিজিও কমপ্লেক্সে ইডির কাছে দিয়েছেন।

আরও পড়ুন: Partha Chatterjee, SSC Scam: কলকাতায় ফিরলেন পার্থ, বিমানবন্দর থেকে সোজা সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হল মন্ত্রীকে

জানা গিয়েছে দুটি আলাদা দল গঠন করা হয়েছে। একটি দল জেরা করবেন অর্পিতা মুখোপাধ্যায়কে এবং অপ্র দল জেরা করবে পার্থ চট্টোপাধ্যায়কে। এই মুহুর্তে অন্য কাউকে ডেকে এনে জেরা করার পরিকল্পনা না থাকলেও পরবর্তীকালে অন্যদেরও ডাকা হতে পারে। কারন পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি আরও ১৩ জায়গায় তল্লাশি চালানো হয়। সেখান থেকে যে নথি পাওয়া গিয়েছে সেই সব নথি এবং বয়ান সামনে রেখেই পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.