Zee 24 Ghantaর খবরের জের, তরুণী হেনস্থার ঘটনায় তদন্ত কমিটি গঠন করল SSKM

আজ সকালে কমিটির পক্ষ থেকে একটি ইমেল পাঠানো হয় ওই তরুণী চিকিৎসককে। আগামিকাল অর্থাৎ সোমবার ২.৩০-এ অভিযোগকারীনিকে ডেকে পাঠানো হয়েছে। 

Updated By: Mar 7, 2021, 05:04 PM IST
Zee 24 Ghantaর খবরের জের, তরুণী হেনস্থার ঘটনায় তদন্ত কমিটি গঠন করল SSKM

নিজস্ব প্রতিবেদন: Zee 24 Ghantaর খবরের জের। SSKMএর পোস্ট ডক্টরল ট্রেনির হেনস্থায় বিশাখা গাইডলাইন মেনে তৈরি হল ইন্টারনাল কমপ্লেইন কমিটি। আজ সকালে কমিটির পক্ষ থেকে একটি ইমেল পাঠানো হয় ওই তরুণী চিকিৎসককে। আগামিকাল অর্থাৎ সোমবার ২.৩০-এ অভিযোগকারীনিকে ডেকে পাঠানো হয়েছে। এরপরই পরবর্তী পদক্ষেপ করা হবে বলে সূত্রের খবর। 
 
এসএসকেএম (SSKM) কাণ্ডে নয়া মোড়। হাসপাতালের বিশিষ্ট চিকিত্সকের বিরুদ্ধে যৌন নিগ্রহের (Sexual harrasment) অভিযোগের পর সামনে উঠে আসছে একাধিক তথ্য। অভিযুক্ত এই চিকিত্সকের বদলি চেয়ে আগেও একাধিকবার চিঠি দেওয়া হয় কর্তৃপক্ষকে। ২০১৯ সালের অগাস্টে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের মেডিক্যাল অফিসার, হাউজ স্টাফ, নার্সিং পার্সোনেল, ল্যাব টেকনিশিয়ানরা চিঠি দিয়েছিলেন। মানসিক হেনস্থার অভিযোগ আনা হয়েছিল। 

আরও পড়ুন:  WB Assembly Election 2021 : 'সিন্ডিকেট ও তোলাবাজি' ইস্যুতে Modi-র বিরুদ্ধে বিস্ফোরক Mamata

শেষমেশ পুলিসের দ্বারস্থ হন বছর তেত্রিশের বিবাহিতা তরুণী। যৌন নিগ্রহের অভিযোগে ভবানীপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। ভারতীয় দন্ডবিধির (IPC Section) ৩৫৪, ৩৫৪এ, ৫০৯-সহ একাধিক ধারায় FIR দায়ের হয়েছে। 

উল্লেখ্য, এই ঘটনার পরই সামনে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য। অভিযুক্ত এই চিকিত্সকের বদলি চেয়ে আগেও একাধিকবার চিঠি দেওয়া হয় কর্তৃপক্ষকে। ২০১৯ সালের অগাস্টে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের মেডিক্যাল অফিসার, হাউজ স্টাফ, নার্সিং পার্সোনেল, ল্যাব টেকনিশিয়ানরা চিঠি দিয়েছিলেন। মানসিক হেনস্থার অভিযোগ আনা হয়েছিল। 

এমনকি একজন নার্স (nurse) ওই চিকিত্সকের বিরুদ্ধে সরব হওয়ায় তাঁকে বালুরঘাটে বদলি করে দেওয়ার অভিযোগও উঠছে। এক ডেপুটি সুপারের বিরুদ্ধেও নিগ্রহের অভিযোগ ওঠে। তাঁকে সাময়িকভাবে সরিয়ে দিলেও ডিরেক্টর আবার ফিরিয়ে আনেন। বদলি করে দেওয়া হয় অভিযোগকারিণীকেই। 

.