WB Assembly Election 2021 : 'সিন্ডিকেট ও তোলাবাজি' ইস্যুতে Modi-র বিরুদ্ধে বিস্ফোরক Mamata

WB assembly election 2021 : প্রধানমন্ত্রী Narendra Modi-কে 'ওয়ান-টু-ওয়ান' বসার চ্যালেঞ্জ জানান Mamata Banerjee। বলেন, "সাহস থাকলে এস ওয়ান টু ওয়ান বসি। তুমি কত খেলতে পারো দেখি! দেখা যাক, কে কত বড় খেলোয়াড়।"

Updated By: Mar 7, 2021, 04:54 PM IST
WB Assembly Election 2021 : 'সিন্ডিকেট ও তোলাবাজি' ইস্যুতে Modi-র বিরুদ্ধে বিস্ফোরক Mamata
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : "দেশে একটাই সিন্ডিকেট চলে। মোদী-শাহ সিন্ডিকেট। দেশের সবচেয়ে বড় তোলাবাজ মোদী।" এদিন শিলিগুড়ির (Siliguri) সভা থেকে এভাবেই চাঁছাছোলা ভাষায় চড়াসুরে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। একদিকে বিজেপির পরিবর্তন যাত্রার সমাপ্তিতে যখন ব্রিগেড মঞ্চে উপস্থিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), তখনই গ্যাস ও পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শিলিগুড়ি পদযাত্রায় সামিল হলেন তৃণমূল নেত্রী। পদযাত্রা শেষে জনসভা করেন তিনি।

এদিন দার্জিলিং মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত প্রায় সাড়ে ৩ কিলোমিটার পদযাত্রা মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। পদযাত্রা শেষে জনসভায় চড়া সুরে আক্রমণ করেন প্রধানমন্ত্রী মোদীকে। উল্লেখ্য, ব্রিগেড মঞ্চ থেকে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে চাঁছাছোলা ভাষায় আক্রমণ করেন মোদী (Narendra Modi)। তোপ দাগেন, "কত দুর্নীতি করে বাংলার গরিবদের লুঠেছেন! আপনি কী বাকি রেখেছেন! আমফান পীড়িতদের জন্য পাঠানো ত্রাণও লুঠেছেন। তোলাবাজি, সিন্ডিকেট করেছেন আপনি। এত দুর্নীতি করেছেন যে কোরাপশন অলিম্পিক হয়ে যাবে! মানুষের জীবন নিয়ে খেলেছেন। চা বাগানগুলি তালাবন্দি করেছেন। নিয়োগ পরীক্ষায় কী ধরনের খেলা হয়! ছোট ছোট তালিকা প্রকাশিত হয়। তালিকা প্রকাশের আগে কারও ঘরে ফাইল যায়, মজুরি দেওয়া হয়। কোন কোন লোকেদের নেওয়া হয়, তা সারা বাংলা জানে না। এবার এই খেলা চলবে না।"

শিলিগুড়ির (Siliguri) সভা থেকে মোদীর এই আক্রমণের জবাবেই পাল্টা আক্রমণ করলেন মমতা (Mamata Banerjee)। প্রধানমন্ত্রী মোদীকে (Narendra Modi) নিশানা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় পাল্টা তোপ দাগলেন, "সবচেয়ে বড় তোলাবাজ মোদী। দেশে একটাই সিন্ডিকেট, মোদী আর শাহ। রেল, সেল, এয়ার ইন্ডিয়া বিক্রি করে তোলাবাজি করছে। ব্যাঙ্ক বেচে দিচ্ছে। একটা এলপিজি গ্যাস সিলিন্ডালরের দাম ৯০০ টাকার কাছাকাছি! কেন? একগাড়ি কয়লার কত দাম? একটা ট্রেনের কত দাম? লক্ষ লক্ষ কোটি টাকার দুর্নীতি হয়েছে। নির্বাচনের আগে উজ্জ্বলা, আর নির্বাচনের পরে জুমলা। সারা দেশের মানুষকে বিনামূল্যে গ্যাসের প্রতিশ্রুতি দিয়েছিলেন! রোজ রোজ মিথ্যে কথা বলে। এত মিথ্যা কথা একজন প্রধানমন্ত্রীকে শোভা পায় না।"

 প্রসঙ্গত, বিজেপি রাজ্য থেকে কেন্দ্রীয় নেতৃত্ব বার বারই রাজ্য সরকারকে তোলাবাজি ও সিন্ডিকেট ইস্যুতে কাঠগড়ায় তুলেছে। অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে 'তোলাবাজ ভাইপো' বলে আক্রমণ করেছে বিজেপি নেতৃত্ব। পাশাপাশি আবার, "বাংলায় বাড়ি ভাড়া নিতে গেলেও কাটমানি লাগে," বলে তোপ দেগেছেন বিজেপি নেতৃত্ব। এদিন এসবরেই যেন জবাব দিলেন মমতা। সেইসঙ্গে 'খেলা হবে' প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী মোদীকে 'ওয়ান-টু-ওয়ান' বসারও চ্যালেঞ্জ জানান মমতা। বলেন, "সাহস থাকলে এস ওয়ান টু ওয়ান বসি। তুমি কত খেলতে পারো দেখি! দেখা যাক, কে কত বড় খেলোয়াড়।"

আরও পড়ুন, WB assembly election 2021 : 'বাংলায় যাঁরা থাকেন, তাঁরা সবাই বাঙালি,' ব্রিগেড মঞ্চে জোর সওয়াল Mithun-এর

WB assembly election 2021 : ধুতি-পাঞ্জাবিতে Mithun-এর বাঙালিয়ানা, ব্রিগেড মঞ্চে 'বহিরাগত' কটাক্ষের জবাব BJP-র