কেন বারবার অশান্তি, উত্তেজনা এসএসকেএমে?

গত মঙ্গলবারও রোগীর পরিবার আর জুনিয়র ডাক্তারদের সংঘাতে অশান্ত হয়ে উঠেছিল SSKM। সেই অশান্তি তীব্র চেহারা নেয়। মারমুখী হয়ে ওঠেন জুনিয়র ডাক্তার ও রোগীর আত্মীয়রা। সে'বার  নিরাপত্তার দাবিতে অবস্থান বিক্ষোভে বসেন জুনিয়র ডাক্তাররা। তখন হাসপাতাল পরিদর্শনে গিয়ে ডাক্তারদের একাংশের আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী।  পরিষেবার সঙ্গে কোনও ভাবেই আপোস করা হবে না বলে জানিয়ে দেন তিনি।

Updated By: Sep 6, 2016, 08:44 AM IST
কেন বারবার অশান্তি, উত্তেজনা এসএসকেএমে?

ওয়েব ডেস্ক: গত মঙ্গলবারও রোগীর পরিবার আর জুনিয়র ডাক্তারদের সংঘাতে অশান্ত হয়ে উঠেছিল SSKM। সেই অশান্তি তীব্র চেহারা নেয়। মারমুখী হয়ে ওঠেন জুনিয়র ডাক্তার ও রোগীর আত্মীয়রা। সে'বার  নিরাপত্তার দাবিতে অবস্থান বিক্ষোভে বসেন জুনিয়র ডাক্তাররা। তখন হাসপাতাল পরিদর্শনে গিয়ে ডাক্তারদের একাংশের আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী।  পরিষেবার সঙ্গে কোনও ভাবেই আপোস করা হবে না বলে জানিয়ে দেন তিনি।

আরও পড়ুন জল মানে জীবন হলে সলিলের আবার মৃত্যু হয় নাকি!

ওই ঘটনার এক সপ্তাহের মাথায় ফের উত্তেজনা ছড়াল রাজ্যের একমাত্র সুপার স্পেশালিটি হাসপাতালে। ভবানীপুরের শম্ভুনাথ রোডের বাসিন্দা আকাশ নায়েক। প্রতিবন্ধী ওই কিশোরকে চিকিত্সার জন্য SSKM হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিবারের সদস্য ও আত্মীয়দের অভিযোগ, রোগী পড়ে পড়ে কাতরালেও, ডাক্তারবাবুরা মোবাইল ঘাঁটতেই ব্যস্ত ছিলেন। তাঁর দিকে ফিরেও তাকাননি বা চিকিত্সা করেননি।তাঁদের অভিযোগ, গুরুত্ব দিয়ে চিকিত্সা  না করাতেই আকাশ নায়েকের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন  দুর্যোগের ভোগান্তি থেকে আজও রেহাই নেই কলকাতা বা রাজ্যবাসীর