Covid Spike: রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, রাজনৈতিক দলগুলিকে সভা না করার পরামর্শ নির্বাচন কমিশনের

 গতকালই একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, রাজনৈতিক সভা সমাবেশে লোকসংখ্যা ৫০০ থেকে কমিয়ে ২৫০ করতে হবে

Updated By: Jan 8, 2022, 04:14 PM IST
Covid Spike: রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, রাজনৈতিক দলগুলিকে সভা না করার পরামর্শ নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজারের বেশি মানুষ। গত কয়েক দিনে সংক্রমণ বেড়েছে লাফিয়ে। এমনকি টিকাকরণের পর যাঁরা ফের করোনা সংক্রমিত তাদের প্রায় ৮১ শতাংশই ওমিক্রন আক্রান্ত। এরকম এক পরিস্থিতিতে আগামী ২২ জানুয়ারি রাজ্যের ৪ পুর নিগমে ভোটগ্রহণ করা হচ্ছে।  করোনা সংক্রমণের দিকে তাকিয়ে রাজ্যের রাজনৈতিক দলগুলি যেন নির্বাচনী সভা না করে তারই পক্ষাপাতী রাজ্য নির্বাচন কমিশন।

আগামী ২ সপ্তাহ পরই ভোট নেওয়া হচ্ছে শিলিগুড়ি, আসানসোল, চন্দননগর ও বিধাননগর পুরনিগমের। এখন কলকাতা ও সংলগ্ন এলাকায় যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে তাতে উদ্বিগ্ন রাজ্য সরকার। রাজ্যে নির্বাচন কমিশন সূত্রে জানা যাচ্ছে, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে কমিশন চাইছে না কোনও রাজনৈতিক দল কোনও সভাসমিতি করুক। এনিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করতে চলেছে কমিশন।

আরও পড়ুন-ঘুরপথে বাড়ছে রেলের ভাড়া? যাত্রীদের এবার থেকে দিতে হবে 'এই' ফি

উল্লেখ্য, গতকালই একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, রাজনৈতিক সভা সমাবেশে লোকসংখ্যা ৫০০ থেকে কমিয়ে ২৫০ করতে হবে। পাশাপাশি পরামর্শ দেওয়া হয়, রাজ্যনৈতিক দলগুলি যেন ভার্চুয়াল সভার উপরেই জোর দেয়। আজ তার থেকে এক ধাপ এগিয়ে কমিশন পরামর্শ দিতে চলেছে, কোনও রাজনৈতিক দল যেন কোনও সভাসমিতি না করে। রাজ্যে করোনা সংক্রমণ দ্রুত বাড়ছে। এখন প্রচার করতে গিয়ে সেই সংক্রমণ যেন আরও না বেড়ে সেই লক্ষ্যেই এই পরামর্শ দেওয়া হচ্ছে।

রাজ্যে করোনা সংক্রমণের দাপট কতটা? ৩১ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারির মধ্যে পাঠানো নমুনা সমূহের জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট তাই বলছে রাজ্যে এখন দাপিয়ে বেড়াচ্ছে ওমিক্রন। কেন্দ্রের তরফে রাজ্যকে যে রিপোর্ট পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে যে মোট নমুনার ৭১ শতাংশেরও বেশি নমুনায় ওমিক্রন ভ্যারিয়েন্টের উপস্থিতি মিলেছে। আর ডেল্টা ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছে ৩.৭ শতাংশ নমুনায়। কোভিড পজিটিভ শিশুদের ক্ষেত্রেও প্রায় ৭০ শতাংশ-ই (৬৯.২ শতাংশ) ওমিক্রন আক্রান্ত। এমনকি রিপোর্টে এও বলা হয়েছে যে, টিকাকরণের পরেও যাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যেও ৮১ শতাংশ ওমিক্রন ভ্যারিয়েন্টেই সংক্রামিত। শুক্রবারের স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্য়ান অনুযায়ী, রাজ্যে ২৪ ঘণ্টায় আবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজারের বেশি মানুষ। রাজ্যে পজিটিভিটি রেট ২৬.৩৪  শতাংশ বলে সূত্রের খবর। পজিটিভিটি রেটে শীর্ষে আছে কলকাতা।      

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.