কর্মসংস্থানের লক্ষ্যে স্পোর্টস অ্যাকাডেমি, ফ্রেট টার্মিনালের অনুমোদন রাজ্যের

পৃথকভাবে ডানকুনিতে ৮০০ একর জমিতে তৈরি হচ্ছে আরও একটি শিল্পতালুক। 

Reported By: সুতপা সেন | Updated By: Dec 23, 2019, 11:53 PM IST
কর্মসংস্থানের লক্ষ্যে স্পোর্টস অ্যাকাডেমি, ফ্রেট টার্মিনালের অনুমোদন রাজ্যের

নিজস্ব প্রতিবেদন: অমৃতসর থেকে ডানকুনি পর্যন্ত ফ্রেট করিডর তৈরি করছে ভারতীয় রেল। ওই ফ্রেট করিডরকে ঘিরেই রাজ্যে তৈরি হচ্ছে বেসরকারি ফ্রেট টার্মিনাল। সোমবার রাজ্যের মন্ত্রিসভার বৈঠকে ওই সিদ্ধান্তের দেওয়া হয়েছে অনুমোদন। একটি বেসরকারি জমিও দিচ্ছে রাজ্য় সরকার। এতে প্রচুর কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে বলে দাবি নবান্নের।   

ফ্রেট করিডরকে ঘিরে তৈরি হতে চলেছে ফ্রেট টার্মিনাল। ওই ফ্রেট টার্মিনাল নির্মাণের ব্যাপারে সোমবার সবুজ সংকেত দিল রাজ্যের মন্ত্রিসভা। এজন্য একটি বেসরকারি সংস্থাকে সাড়ে ৩৬ একর জমি দিচ্ছে রাজ্য সরকার। ফ্রেট টার্মিনাল তৈরি হলে ওই এলাকার অর্থনৈতিক অবস্থার আমূল পরিবর্তন হবে বলে নবান্নের।

এছাড়াও কেন্দ্রীয় সরকারের প্রকল্পে ২৬৬৬ একর জমিতে শিল্পতালুক তৈরি হবে রঘুনাথপুরে। পৃথকভাবে ডানকুনিতে ৮০০ একর জমিতে তৈরি হচ্ছে আরও একটি শিল্পতালুক। মন্ত্রিসভার বৈঠকে এদিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ডুমুরজলা স্পোর্টস সিটিতে আন্তর্জাতিকমানের স্টেডিয়াম তৈরি করবে রাজ্য সরকার। :থাকবে ফুটবল, হকি, ক্রিকেট খেলার ব্যবস্থা। হেলিপ্যাডও তৈরি করা হবে। মন্ত্রিসভার বৈঠক থেকে আইআইএম ডাকে তাদের দ্বিতীয় ক্যাম্পাস তৈরির জন্য ৫ একর জমি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। নিউটাউনে ওই জমি দেওয়া হবে।

আরও পড়ুূন- 'সংবিধান খতরে মে', প্রতিবাদে নাগরিকত্ব সংশোধনী আইনের কপি ছিঁড়ল SFI

.