রাজ্যে সংসদ নির্বাচনে ছাত্র সংঘর্ষ নিয়ে উদ্বেগ প্রকাশ করল হাইকোর্ট

রাজ্যপালের পর এবার রাজ্যের কলেজগুলিতে ছাত্র সংঘর্ষের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করল কলকাতা হাইকোর্ট। `গোটা রাজ্য জ্বলছে, এই মুহূর্তে কলেজে নির্বাচন করার মত পরিস্থিতি নেই` বলে মন্তব্য করেছেন বিচারপতি তপেন সেন।

Updated By: Feb 21, 2012, 05:27 PM IST

রাজ্যপালের পর এবার রাজ্যের কলেজগুলিতে ছাত্র সংঘর্ষের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করল কলকাতা হাইকোর্ট। `গোটা রাজ্য জ্বলছে, এই মুহূর্তে কলেজে নির্বাচন করার মত পরিস্থিতি নেই`  বলে মন্তব্য করেছেন বিচারপতি তপেন সেন। রাজ্যের তিনটি কলেজের নির্বাচন ১৫ মার্চ পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দিয়েছে রাজ্যের সর্বোচ্চ আদালত।
মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি তপেন সেন মন্তব্য করেন গোটা রাজ্য জ্বলছে। এই মুহূর্তে কলেজে নির্বাচন করার মত পরিস্থিতি নেই। মঙ্গলবারই কলকাতার ৩টি কলেজ, দীনবন্ধু অ্যান্ড্রুজ, প্রফুল্লচন্দ্র ও কে কে দাস কলেজে ও মালদহের রথবাড়ি কলেজে ১৫ মার্চ পর্যন্ত ছাত্র সংসদ নির্বাচন স্থগিত করারও নির্দেশ দেন বিচারপতি। 
বিচারপতির এই সিদ্ধান্তের পর তৃণমূল ছাত্র পরিষদের আইনজীবী জানান নির্বাচনের মতো পরিস্থিতি রয়েছে। বিচারপতি তাঁকে জানান, প্রয়োজনে ডিভিশন বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ করতে পারেন তিনি।  এর আগে, এসএফআইয়ের পক্ষ থেকে হাইকোর্টে একটি মামলা দায়ের করা হয়েছিল। তারই প্রেক্ষিতে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত এই ৩টি কলেজে নির্বাচন স্থগিত করে দেওয়া হয়েছিল। সেই মামলার শুনানিতে বিচারপতি মঙ্গলবার এই মন্তব্য করলেন। পয়লা মার্চ এই মামলার পরবর্তী শুনানি।
এর আগে কলেজে অধ্যক্ষ নিগ্রহের ঘটনার কড়া সমালোচনা করেছিলেন রাজ্যপাল এম কে নারায়ণন। পরিস্থিতি খারাপ হলে কঠোর হতে হবে প্রশাসনকে। প্রয়োজনে আইনত ব্যবস্থা নিতে হবে বলে জানান তিনি। 

.