মনোনয়ন নিয়ে কলকাতার স্কটিশ চার্চ কলেজে উত্তেজনা

ছাত্র সংসদ নির্বাচন ঘিরে অগ্নিগর্ভ হয়ে উঠল উত্তর কলকাতার স্কটিশ চার্চ কলেজ। শনিবার সকালে ছাত্র সংসদ নির্বাচনে মনোনয়ন পত্র সংগ্রহকে ঘিরে উত্তেজনা ছড়াল কলেজে। সকাল থেকে ভারতের ছাত্র ফেডারেশন এবং তৃণমূল ছাত্র পরিষদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়।

Updated By: Feb 25, 2012, 02:00 PM IST

ছাত্র সংসদ নির্বাচন ঘিরে অগ্নিগর্ভ হয়ে উঠল উত্তর কলকাতার স্কটিশ চার্চ কলেজ।
শনিবার সকালে ছাত্র সংসদ নির্বাচনে মনোনয়ন পত্র সংগ্রহকে ঘিরে উত্তেজনা ছড়াল কলেজে। সকাল থেকে ভারতের ছাত্র ফেডারেশন এবং তৃণমূল ছাত্র পরিষদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়।
কলেজে ছাত্র সংসদ নির্বাচন আগামী ১০ মার্চ। শনিবার শুরু হয়েছে মনোনয়ন সংগ্রহের প্রক্রিয়া। এদিন সকালেই অভিযোগ ওঠে এসএফআই ছাত্রদের মনোনয়ন পত্র কেড়ে নিচ্ছে টিএমসিপির ছাত্ররা। মনোনয়ন পত্র ছিঁড়ে দেওয়ারও অভিযোগ উঠেছে টিএমসিপি সদস্যদের বিরুদ্ধে। দুপক্ষের প্রবল উত্তেজনার জেরে কলেজ সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করে পুলিস। কিন্তু প্রশ্ন ওঠে পুলিসের নিরেপক্ষতা নিয়েও। অভিযোগ, ১৪৪ ধারা চলাকালীনই তৃণমূলের পতাকা নিয়ে কলেজের সামনে চক্কর মেরে বেড়িয়ে যায় ৫টি মোটর সাইকেল। যদিও, তৃণমূলের ছাত্র সংগঠনের তরফে এই অভিযোগের কথা অস্বীকার করা হয়েছে।
চলতি মাসের শেষের দিকে লাগাতার রাজ্যের কলেজগুলিতে ছাত্র সংঘর্ষের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি তপেন সেন মন্তব্য করেছিলেন, "গোটা রাজ্য জ্বলছে, এই মুহূর্তে কলেজে নির্বাচন করার মত পরিস্থিতি নেই।" সেই সময়েই কলকাতার দীনবন্ধু অ্যান্ড্রুজ, প্রফুল্লচন্দ্র ও কে কে দাস কলেজে ও মালদহের রথবাড়ি কলেজে ১৫ মার্চ পর্যন্ত ছাত্র সংসদ নির্বাচন স্থগিত করারও নির্দেশ দেয় উচ্চ আদালত।

.