Manik Bhattacharya: অধ্যাপনা না করেই অধ্যক্ষ! মানিকের বিরুদ্ধে হাইকোর্টে তাঁর ছাত্ররাই...

বেতন ফেরতের দাবিতে মামলা দায়ের করা হল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। আগামিকাল, বৃহস্পতিবার শুনানির সম্ভাবনা।  

Updated By: Oct 4, 2023, 04:31 PM IST
Manik Bhattacharya: অধ্যাপনা না করেই অধ্যক্ষ! মানিকের বিরুদ্ধে হাইকোর্টে তাঁর ছাত্ররাই...

অর্ণবাংশু নিয়োগী: নিয়োগ দুর্নীতি মামলায় জামিন অধরা এখনও। মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে এবার হাইকোর্টে মামলা করলেন তাঁর ছাত্ররাই! মামলাটির শুনানি হবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের এজলাসে। কবে? আগামিকাল, বৃহস্পতিবার হওয়ার সম্ভাবনা।

আরও পড়ুন: AC Local: গরমে আরাম দিতে দুর্গাপুজোর আগেই এসি লোকাল ট্রেন রাজ্যে?

নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে মানিক ভট্টাচার্য। চার্জশিটে নাম ছিল তাঁর স্ত্রী শতরূপা ও ছেলে শৌভিকেরও। দু'জনকেই জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। ৬ মাস বন্দি থাকার পর, অবশেষে শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন মানিক-পত্নী। হাইকোর্টের যে বিচারপতি স্ত্রীকে জামিন দিয়েছেন, সেই বিচারপতির এজলাসে জামিনের আবেদন করেছেন মানিকও।

এদিকে ১৯৯৮ সাল থেকে কলকাতার যোগেশচন্দ্র চৌধুরী ল কলেজের অধ্যক্ষ ছিলেন মানিক ভট্টাচার্য। সেই পদ থেকে সুবাদে যে বেতন পেতেন তিনি, সে বেতন ফেরতের দাবিতে হাইকোর্টে মামলা করেছে পড়ুয়াদের একাংশ। কেন? মামলাকারীদের দাবি, 'কোনও কলেজের অধ্যক্ষ হতে গেলে কমপক্ষে ১৫ বছর অধ্যাপনা করতে হয়। কিন্তু একদিনের জন্য শিক্ষকতা করেননি প্রাক্তন পর্ষদ সভাপতি'।

এর আগে, হাইকোর্টে জামিন মামলার শুনানিতে ইডি-র আইনজীবী বলেছিলেন, 'আমরা একটি স্কুলের সন্ধান পেয়েছি। পার্থর মতো মানিকেরও স্কুলের সন্ধান পাওয়া গিয়েছে'।  মানিকের আইনজীবীর পাল্টা দাবি ছিল,  'যে স্কুলের কথা বলা হচ্ছে, সেটা ১০০ বছরের পুরনো একটি সরকারি স্কুল'। 

আরও পড়ুন:  Mamata Banerjee: 'ভয়ংকর অবস্থা', উদ্ধারকার্য শুরু হয়েছে, বৃষ্টি বিপর্যয় নিয়ে কী নির্দেশ মমতার?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.