Amta Student death: মহাকরণ অভিযানের ডাক, বৃহত্তর আন্দোলনের পথে আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

মহাকরণেই রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন দফতর।

Updated By: Feb 19, 2022, 10:55 PM IST
Amta Student death:  মহাকরণ অভিযানের ডাক, বৃহত্তর আন্দোলনের পথে আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

নিজস্ব প্রতিবেদন: আমতাকাণ্ডে বৃহত্তর আন্দোলনের পথে আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। পার্ক-সার্কাসে বিক্ষোভের পর এবার মহাকরণ অভিযান ডাক দিল তাঁরা। কবে? ২২ ফেব্রুয়ারি। আগামিকাল, রবিবার রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করল SFI-ও।

আলিয়া বিশ্ববিদ্য়ালয়ের প্রতিবাদী মুখ হিসেবে পরিচিত ছিলেন আনিস। বিভিন্ন ইস্যুতে ক্য়াম্পাসে আন্দোলন করতে দেখা গিয়েছে তাঁকে। গভীর রাতে পুলিসের ইউনিফর্ম পরে এসে ওই পড়ুয়াকে কারা 'খুন' করল? ঘটনার আঁচ পৌঁছে গিয়েছে কলকাতায়। এদিন সন্ধ্যায় পার্ক-সার্কাসে মোমবাতি মিছিল করেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। এরপর যখন সেভেন পয়েন্ট ক্রসিং-এ অবরোধ করার চেষ্টা করেন, তখন বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তি হয় পুলিস। বেশ কিছুক্ষণ কার্যত অবরুদ্ধ ছিল গোটা এলাকা।

আরও পড়ুনAmta Student death: ছাত্রমৃত্যুর আঁচ কলকাতায়, ধুন্ধুমারকাণ্ড পার্ক সার্কাসে

এদিকে আলিয়া বিশ্ববিদ্যালয়ে ফিরে বৈঠকে বসেন পড়ুয়ারা। সিদ্ধান্ত নেওয়া হয়, আমতায় ছাত্রমৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে ২২ ফেব্রুয়ারি মহাকরণ অভিযান করা হবে। সেদিন বেলা ১২টা ক্যাম্পাস থেকে মোমবাতি মিছিল করে মহাকরণে যাবেন পড়ুয়ারা। কারণ, মহাকরণেই রাজ্য়ের সংখ্যালঘু উন্নয়ন দফতর। এর আগে, আমতায় আনিস খানের বাড়িতেও যান আন্দোলনকারীদের প্রতিনিধিরা।

আরও পড়ুন: Firhad Hakim: 'শুভেন্দুও বেশিদিন বিজেপিতে থাকবেন না', ইঙ্গিতপূর্ণ মন্তব্য ফিরহাদের

আমতা থানায় সারদা দক্ষিণ পাড়া এলাকার বাসিন্দা ছিলেন আনিস খান। পরিবারের লোকেদের দাবি, শুক্রবার রাতে বাড়িতে আসে চার অজ্ঞাতপরিচয় ব্যক্তি। পরনে পুলিসে ইউনিফর্ম। আমতা থেকে এসেছে বলে জানায় তারা। কেন? আনিস বাড়িতে আছে কিনা, জানতে চায় ওই ৪ জন। কিন্তু, মৃতের বাবা যখন বলেন 'আনিস বাড়িতে নেই', তা কিন্তু মানতে চায়নি অভিযুক্ত। বরং তিনজন বাড়ির ভিতরে গিয়ে উপরে উঠে যায়।  আনিসকে ছাদ থেকে ধাক্কা মেরে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা খুন করেছে বলে অভিযোগ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.