Sudip Banerjee: 'মমতা না থাকলে ছাগলের তৃতীয় সন্তান হবে বাংলা', ইঙ্গিতপূর্ণ মন্তব্য সুদীপের!

সুব্রত বক্সীর মন্তব্যকে আবার একহাত নিয়েছেন কুণাল ঘোষ। দলের প্রতিষ্ঠা দিবসেই দলের অন্দরে মতানৈক্যের ছবি প্রকট হল তৃণমূলে! 

Updated By: Jan 1, 2024, 08:50 PM IST
Sudip Banerjee: 'মমতা না থাকলে ছাগলের তৃতীয় সন্তান হবে বাংলা', ইঙ্গিতপূর্ণ মন্তব্য সুদীপের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূল কংগ্রেসের নবীন-প্রবীণ দ্বন্দ্বের মধ্যেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য সুদীপ বন্দ্যোপাধ্য়ায়ের। তাঁর কথায়, মমতা বন্দ্যোপাধ্য়ায় না থাকলে, ছাগলের তৃতীয় সন্তান হবে বাংলা। মমতার কারণেই দেশে রাজনীতির চর্চায় রয়েছে বাংলা। 

সুদীপ বন্দ্যোপাধ্য়ায় বলেন, "এই দেশের রাজনীতিতে সবসময়ই বাংলা যে আলোচনায় থাকে, তার একটা প্রধান কারণ হচ্ছে বাংলায় মমতা বন্দ্যোপাধ্য়ায় আছেন। মমতা বন্দ্যোপাধ্য়ায় যেদিন থাকবে না, সেদিন বাংলা ছাগলের তৃতীয় সন্তানে পরিণত হবে। মায়ের দুধ খাওয়ার জন্য ছটফট করবে, পাবে কিনা আমি জানি না। খুব সাবধানে থাকবেন।" প্রসঙ্গত, এদিন তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস। সেদিনই দলে নবীন-প্রবীণ দ্বন্দ্বের আবহের মধ্যে সুব্রত বক্সী বলেন, "অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভারতের রাজনীতিতে আমাদের সাধারণ সম্পাদক। স্বাভাবিকভাবেই এই নির্বাচনে  অভিষেক বন্দ্যোপাধ্যায় যদি লড়াই করেন, নিশ্চিতভাবে আমার ধরনা, তিনি লড়াইয়ের ময়দান থেকে পিছিয়ে যাবেন না। যদি লড়াই করেন, তাহলে মমতা বন্দ্যোপাধ্যায়কেই সামনে রেখে লড়াই করবেন। এবং জোড়াফুলকে সামনে রেখেই লড়াই করবে এব্যাপারে নিশ্চিত। মমতা বন্দ্যোপাধ্যায় এবং সাধারণ সম্পাদক যিনি আছেন, একত্রিত লড়াই করে বাংলার বুক থেকে বিজেপি ঠেকিয়ে দেবে। এই প্রত্যাশা আমাদের আছে।"

সুব্রত বক্সীর যে মন্তব্যকে আবার একহাত নিয়েছেন কুণাল ঘোষ। তিনি বলেন,"অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লড়াই তো মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতকে শক্তিশালী করার জন্য। অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূলেই আছেন। তৃণমূলেই থাকবেন।  এই অভিষেক পিছিয়ে যাবে না, এই বাক্যগঠনটা বোধহয় পুর্নবিবেচনা প্রয়োজন। অভিষেকের পিছিয়ে যাওয়ার কথাটা আসছে কী করে? আমার মনে হয়, এই বাক্য়গঠনটায় কোনও একটু সমস্যা আছে। অভিষেক পিছিয়ে যাবে না, মানেটা কী? ও তো নেতা, নেতৃত্ব দিচ্ছে।" সবমিলিয়ে দলের প্রতিষ্ঠা দিবসেই দলের অন্দরে মতানৈক্যের ছবি প্রকট হল তৃণমূলে! যা নিঃসন্দেহে শীর্ষ নেতৃত্বের কাছে অস্বস্তিকর তো বটেই! আর লোকসভা ভোটের মুখে নিঃসন্দেহে তাৎপূর্যপূর্ণও বটে।

আরও পড়ুন, Firhad Hakim: 'এটা মায়ের মাংস খাওয়ার মতো', চাকরিতে দলের একাংশের দুর্নীতি প্রসঙ্গে বিস্ফোরক ফিরহাদ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.