জেলে বসে মোদী-মমতাকে চিঠি সুদীপ্তর, ৬ প্রভাবশালীর নাম ফাঁস

সারদা মামলায় গত ৭ বছর ধরে জেল খাটছেন সুদীপ্ত সেন। জেলে বসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন।

Updated By: Dec 5, 2020, 03:16 PM IST
জেলে বসে মোদী-মমতাকে চিঠি সুদীপ্তর, ৬ প্রভাবশালীর নাম ফাঁস

নিজস্ব প্রতিবেদন: জেল থেকে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন সুদীপ্ত সেন। ওই চিঠিতে বিভিন্ন রাজনৈতিক দলের ৬ প্রভাবশালীর নাম রয়েছে বলে সূত্রের খবর। চিঠিতে ওই ব্যক্তিদের টাকা দেওয়ার কথা জানিয়েছেন সুদীপ্ত। দিন কয়েক আগে সারদা চিটফান্ডকাণ্ডের তদন্তে সিবিআইয়ের হাতে এসেছিল একটি অডিয়ো ক্লিপ। ওই অডিয়োক্লিপে রয়েছে একাধিক ব্যক্তির কণ্ঠস্বর। এবার সুদীপ্তর চিঠি। ফলে ভোটের আগে রাজ্য রাজনীতিতে আবারও ভেসে উঠল সারদাকাণ্ড।

সারদা মামলায় গত ৭ বছর ধরে জেল খাটছেন সুদীপ্ত সেন। জেলে বসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন। ওই চিঠিতে বিভিন্ন রাজনৈতিক দলের ৬ প্রভাবশালীর নাম উল্লেখ করেছেন সারদা কর্তা। সুদীপ্তর অভিযোগ, তাঁর কাছ থেকে নানা সময়ে টাকা নিয়েছেন ওই ৬ জন। এই প্রথম জেল থেকে সুবিধাভোগীদের নাম দিয়ে চিঠি দিলেন সুদীপ্ত। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর দফতরে পত্রটি পাঠানোর ব্যবস্থা করেছে সংশোধনাগার কর্তৃপক্ষ।              

অতিসম্প্রতি সারদা মামলায় একটি অডিয়োক্লিপের কথা হাইকোর্টে জানায় সিবিআই। ওই অডিয়োক্লিপে একাধিক ব্যক্তির কণ্ঠস্বর রয়েছে। যাতে গতি পেতে পারে তদন্ত। হাইকোর্টে দেবযানীর জামিন-আর্জির মামলায় সিবিআই জানিয়েছিল, তারা ওই অডিয়োক্লিপের ভিত্তিতে দেবযানী ও সুদীপ্তকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায়। তা ইতিমধ্যেই মঞ্জুর করেছে নিম্ন আদালত। মামলার তদন্তে দীর্ঘসূত্রিতা নিয়ে প্রশ্ন তোলে বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চ। তখন সিবিআই দাবি করে, নিম্ন আদালতে সাক্ষী ও নথিপত্র নিয়ে সমস্যা রয়েছে। দ্রুত তদন্ত শেষ করার নির্দেশ দেয় হাইকোর্ট।

আরও পড়ুন- আগামী ২-৩ দিনেই স্পষ্ট, শুভেন্দুকে নিয়ে বড় ইঙ্গিত মুকুলের