জোট সৌজন্যে কংগ্রেস PAC-র পদ ছাড়ায় চেয়ারম্যান হতে পারেন সুজন চক্রবর্তী

কংগ্রেস PAC-র পদ ছাড়ায় চেয়ারম্যান হতে পারেন সুজন চক্রবর্তী। কর্মাশিয়াল স্ট্যান্ডিং কমিটির দায়িত্ব পেতে পারেন অশোক ভট্টাচার্য।আনিসুর রহমান পাচ্ছেন শ্রমবিষয়ক কমিটির দায়িত্ব।  রাষ্ট্রায়ত্ব ও স্বরাষ্ট্র কমিটির দায়িত্বে আসতে পারেন মানস ভুঁইঞা। বাম-কংগ্রেস  দুদলের সম্মতি নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে প্রাথমিক তালিকা।  আজই বিধানসভায় ঘোষণা হতে চূড়ান্ত সিদ্ধান্ত। এমনটাই জানা যাচ্ছে বিধানসভাসূত্রে।  

Updated By: Jul 4, 2016, 12:02 PM IST
জোট সৌজন্যে কংগ্রেস PAC-র পদ ছাড়ায় চেয়ারম্যান হতে পারেন সুজন চক্রবর্তী

ওয়েব ডেস্ক: কংগ্রেস PAC-র পদ ছাড়ায় চেয়ারম্যান হতে পারেন সুজন চক্রবর্তী। কর্মাশিয়াল স্ট্যান্ডিং কমিটির দায়িত্ব পেতে পারেন অশোক ভট্টাচার্য।আনিসুর রহমান পাচ্ছেন শ্রমবিষয়ক কমিটির দায়িত্ব।  রাষ্ট্রায়ত্ব ও স্বরাষ্ট্র কমিটির দায়িত্বে আসতে পারেন মানস ভুঁইঞা। বাম-কংগ্রেস  দুদলের সম্মতি নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে প্রাথমিক তালিকা।  আজই বিধানসভায় ঘোষণা হতে চূড়ান্ত সিদ্ধান্ত। এমনটাই জানা যাচ্ছে বিধানসভাসূত্রে।  

বিধানসভায় ফের কংগ্রেসের জোট- সৌজন্য। পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান বামেদের জন্য ছেড়ে দিল প্রদেশ নেতৃত্ব। বিধানসভায় সমন্বয় বজায় রাখতে পদ ছাড়তে প্রথমে বামেরাই প্রস্তাব দেয় কংগ্রেসকে। বামেদের প্রস্তাব পাওয়ার পর হাইকমান্ডের সঙ্গে এবিষয়ে কথা বলার জন্য মান্নানকে নির্দেশ দেন অধীর চৌধুরী। প্রদেশ সভাপতির নির্দেশে প্রস্তাব নিয়ে দিল্লির সঙ্গে কথা বলেন বিরোধী দলনেতা।  

রাজ্যে জোটের ভবিষ্যতকে জোর দার করতে এই পদটি যে বামেদের ছাড়া প্রয়োজন সকথা সোনিয়াকে বোঝাতে সক্ষম হয় প্রদেশ নেতৃত্ব। হাইকমান্ডের গ্রিন সিগনাল পাওয়ার পরেই কাল  পদটি বাম বিধায়কদের জন্যে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় কংগ্রেস। যদিও বিধানসভার প্রথা অনুযায়ী এই পদটি বিরোধী দলের বিধায়করাই পান। ফলে রীতি মেনে এই পদে বসার কথা ছিল কংগ্রেসেরই।

.