সরকারকে 'ধিক্কার জানানোর কোনও ভাষা নেই', সূর্যকান্ত মিশ্র

শহিদ কমরেড মিদ্যার মরদেহের ময়নাতদন্তের ভিডিও রেকর্ডিংয়ের দাবি সূর্যের।

Updated By: Feb 15, 2021, 06:00 PM IST
সরকারকে 'ধিক্কার জানানোর কোনও ভাষা নেই', সূর্যকান্ত মিশ্র

নিজস্ব প্রতিবেদন: মইদুল-কাণ্ডে পুলিসি আক্রমণকে 'বর্বর' অ্যাখ্যা দিলেন সিপিআই (এম) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক সূর্যকান্ত মিশ্র । 

নবান্ন অভিযানে আহত যুব নেতা DYFI কর্মী মইদুল ইসলাম মিদ্যার মৃত্যু হয় সোমবার সকালে। বাম সংগঠনের তরফে অভিযোগ উঠেছিল, নবান্ন অভিযানের দিনে পুলিসের লাঠিচার্জে গুরুতর জখম হয়েছিলেন বাঁকুড়ার কোতুলপুরের বছর ৩১-এর মইদুল। সোমবার নার্সিংহোম সূত্রে জানা গিয়েছে, পুলিসের লাঠির আঘাতে প্রস্রাব দিয়ে রক্ত বেরয় সেদিন। মাটিতে লুটিয়ে পড়েন মইদুল। এরপর থেকেই তাঁর অবস্থার অবনতি হতে থাকে।

১১ ফেব্রুয়ারির নবান্ন অভিযানের পরপরই সেদিনের পুলিসের আচরণের তীব্র সমালোচনা হয়। এর পর সোমবার মইদুলের অকালমৃত্যু নিয়ে রাজ্যের রাজনৈতিক দলগুলি শাসকদলের আর একদফা সমালোচনা করে। এদিন শাসকদলের তীব্র সমালোচনা করেছে  সিপিআই(এম)-ও। 

সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক সূর্যকান্ত মিশ্র মইদুলের মৃত্যুর সূত্রে সোমবার দীর্ঘ এক বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে সেদিনের পুলিসি আক্রমণকে তিনি 'বর্বর' অ্যাখ্যা দেন। কমরেড মইদুল ইসলাম মিদ্যার পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়ে তাঁকে 'শহিদ' সম্মানেও অভিনন্দিত করেন সূর্যকান্ত।

আরও পড়ুন: নাম না করে বিধায়কের বিরুদ্ধে ফের পড়ল পোস্টার, এলাকায় তীব্র চাঞ্চল্য

সিপিআই(এম)-র পক্ষ থেকে সূর্যকান্ত দাবি তোলেন, শহিদ কমরেড মিদ্যার মরদেহের ময়নাতদন্তের কাজ যাতে সঠিক ভাবে হয়, সরকার যেন তা নিশ্চিত করে। তিনি সেই কাজের পূর্ণ ভিডিও রেকর্ডিংয়েরও দাবি তোলেন। দাবি তোলেন মইদুলের মৃত্যুর জন্য দায়ী পুলিস আধিকারিকদের চিহ্নিত করে তাঁদের কঠোর শাস্তিরও। 

বিবৃতিটিতে সূর্যকান্ত জানান, যেভাবে তৃণমূল সরকারের পুলিসি বর্বরতায় শান্তিপূর্ণ গণ আন্দোলনের কর্মীকে প্রাণ দিতে হল তাকে ধিক্কার জানানোর কোনও ভাষা নেই। ছাত্রযুবদের প্রতি সরাসরি সমর্থন জানিয়ে তিনি জানান, এই বর্বরতার বিরুদ্ধে ছাত্রযুবদের প্রতিবাদ কর্মসূচিকে পার্টি সমর্থন করছে। বিবৃতির শেষে এসে তিনি পরিষ্কার করে দেন এ বিষয়ে এই মুহূর্তে পার্টির ভাবনা। পার্টির পক্ষ থেকে বাম গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তিগুলিকে যুক্ত করে ছাত্রযুবদের প্রতিবাদ কর্মসূচির প্রতি সংহতি জানানোর কথা উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন: ডালখোলায় উদ্ধার CPM নেতার রক্তাক্ত দেহ, খুনের অভিযোগ TMC-র বিরুদ্ধে

.