Suvendu Adhikari: 'শাসকদলের নির্দেশে কাজ করছেন জেলাশাসক', প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

উত্তর দিনাজপুরের জেলাশাসকের বিরুদ্ধে 'নালিশ' রাজ্যের বিরোধী দলনেতার।

Updated By: Apr 21, 2022, 10:44 PM IST
Suvendu Adhikari: 'শাসকদলের নির্দেশে কাজ করছেন জেলাশাসক', প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: সিভিল সার্ভিস ডে-তে (Civil Service Day) নিশানার রাজ্যের IAS আধিকারিক। 'শাসকদলের নির্দেশে কাজ করছেন জেলাশাসক', প্রধানমন্ত্রীকে (PM Narendra Modi) চিঠি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী সড়ক যোজনা ও স্বচ্ছ ভারত। প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে কেন্দ্রের এই তিনটি প্রকল্পের কথা উল্লেখ করেছেন শুভেন্দু। রাজ্যের বিরোধী দলনেতার অভিযোগ, শাসকদলের সঙ্গে রাজনৈতিক যোগাযোগ রয়েছে উত্তর দিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মীনার। সেকারণে কেন্দ্রের ওই তিনটি প্রকল্পকে রাজ্যের নামে চালানোর চেষ্টা করছেন তিনি। চিঠির সঙ্গে সরকারি নির্দেশিকার একটি কপিও প্রধানমন্ত্রীকে পাঠিয়ে দিয়েছেন তিনি। 

 

 

এদিকে রাজ্যে জেলার সংখ্য়া আরও বাড়ানোর পরিকল্পনা করছে সরকার। আনুপাতিক হারে IAS ও IPS নিয়োগের প্রস্তাব দিয়ে কেন্দ্রকে চিঠি দেওয়ার জন্য মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে এখন অনুমোদিত IAS পদ ৩৭৫, কিন্তু রয়েছেন মাত্র ২৮৫ জন। ফলে এক আধিকারিককেই একাধিক দফতরের দায়িত্ব সামলাতে হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.