Panchayat election 2023: রাজ্যে পঞ্চায়েত ভোট ঘোষণা হতেই শাহি দরবারে শুভেন্দু!

'মনোনয়ন পেশের সময় পর্যাপ্ত নয়', কমিশনকে হলফনামা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। অমিত শাহের সঙ্গে বৈঠক রাজ্যের বিরোধী দলনেতার।

Updated By: Jun 9, 2023, 07:32 PM IST
Panchayat election 2023:  রাজ্যে পঞ্চায়েত ভোট ঘোষণা হতেই শাহি দরবারে শুভেন্দু!

সঞ্জয় ভদ্র: ফের মামলা দায়ের করেছেন হাইকোর্টে। রাজ্যে পঞ্চায়েত ভোট ঘোষণা হতেই দিল্লিতে শুভেন্দু অধিকারী। কেন? নর্থ ব্লকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন তিনি।

ব্যবধান মাত্র একদিন। রাজ্যে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা হয়েছে গতকাল, বৃহস্পতিবার। নবনিযুক্ত নির্বাচন কমিশনার  রাজীব সিনহা জানিয়েছেন,  ৮ জুলাই একদফাতেই  দার্জিলিং-কালিম্পংয়ে দ্বিস্তরীয় ও বাকি রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট হবে। বস্তুত,  আজ শুক্রবার থেকে শুরু হয়েছে প্রার্থীদের মনোনয়ন জমা নেওয়া প্রক্রিয়াও।

আরও পড়ুন: Panchayat election 2023: 'দলের বেছে নেওয়া প্রার্থীকেই মেনে নিতে হবে', বার্তা তৃণমূল নেতৃত্বের

সূত্রের খবর, এদিন সকালেই দিল্লিতে পৌঁছন শুভেন্দু। ঘড়িতে তখন ৩টে। দুপুরে নর্থ ব্লকে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন তিনি। প্রায় ৩০ মিনিট ধরে বৈঠক হয় দু'জনের। কী আলোচনা হল? তা অবশ্য জানা যায়নি।

এদিকে পঞ্চায়েত ভোট নিয়ে ফের হাইকোর্টে মামলা করেছিলেন শুভেন্দু। স্রেফ মনোনয়ন পেশের সময়সীমা বাড়ানো নয়, পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনেরও আর্জি জানিয়েছেন তিনি। এদিন মামলাটির শুনানি হয় হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে। আদালতের পর্যবেক্ষণ, 'মনোনয়ন পেশের সময় পর্যাপ্ত নয়। শুরু থেকে শেষ পর্যন্ত গোটা প্রক্রিয়া ভিডিয়োগ্রাফি করতে হবে।  রাজ্য প্রয়োজন হলে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে একত্রে কাজ করতে পারে'। নিজেদের বক্তব্য জানিয়ে হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশনকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.