Suvendu Adhikari | Trinamoole Nabo Jowar: দলীয় ভোটে মোতায়েন রাজ্য পুলিস, মামলা বিরোধী দলনেতা শুভেন্দুর

তৃণমূলের নব জোয়ার কর্মসূচীতে যে ভোট হচ্ছে তাতে রাজ্য পুলিসকে ব্যবহার করা হচ্ছে এবং রাজ্য পুলিস কে দলিয় ভোটে কেন ব্যবহার করা হচ্ছে সেই মর্মে জনস্বার্থ মামলা করলেন শুভেন্দু অধিকারী। 

Updated By: May 26, 2023, 12:12 PM IST
Suvendu Adhikari | Trinamoole Nabo Jowar: দলীয় ভোটে মোতায়েন রাজ্য পুলিস, মামলা বিরোধী দলনেতা শুভেন্দুর

অর্নবাংশু নিয়োগী: দলীয় ভোটে পুলিস ব্যবহার! মামলা করলেন শুভেন্দু অধিকারী। পঞ্চায়েতে কাকে প্রার্থী দেখতে চান এলাকার মানুষ তা জানতে জায়গায় জায়গায় ভোটের আয়োজন করা হয়েছে তৃণমূলের তরফে। ভোটের আয়োজন করেছে রাজ্যের একটি আঞ্চলিক দল। মোতায়েন করা হয়েছিল অনেক পুলিস। পুলিস ব্যবহারের জন্য কি সরকারি খাতে টাকা জমা করেছে ওই দল (তৃণমূল)? ডিজিকে চিঠি দিয়ে জানতে চেয়ে উত্তর পাননি রাজ্যের বিরোধী দলনেতা। এবার কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: Dilip Ghosh: ‘কতদিন ওকে কোলে কোলে নিয়ে ঘুরে বেড়াবেন মমতা ব্যানার্জি?', অভিষেককে তোপ দিলীপের

তৃণমূলের নব জোয়ার কর্মসূচীতে যে ভোট হচ্ছে তাতে রাজ্য পুলিসকে ব্যবহার করা হচ্ছে এবং রাজ্য পুলিস কে দলিয় ভোটে কেন ব্যবহার করা হচ্ছে সেই মর্মে জনস্বার্থ মামলা করলেন শুভেন্দু অধিকারী। যদিও তৃণমূল কংগ্রেসের নাম করেননি শুভেন্দু অধিকারী। পুলিস ব্যবহারের জন্য সরকারি খাতে টাকা জমা করা হয়েছে কিনা সেই প্রশ্নও তোলেন তিনি।

বলা হয়েছে একটি আঞ্চলিকদল বিভিন্ন যায়গায় একটি ভোটের আয়োজন করছে। ভোট এই মর্মে নেওয়া হচ্ছে যে আগামী পঞ্চায়েত নির্বাচনে কে প্রার্থী হবেন। তাঁর মতামত নেওয়া হচ্ছে সাধারণ মানুষের থেকে। সেই ভোটে ব্যপক পুলিস মোতায়েন করা হয়। এই কাজের জন্য সেই আঞ্চলিক দল কি পুলিসের খাতায় বা সরকারি খাতে কী টাকা জমা করেছে? এই মর্মে ডিজিপি-কে চিঠি লেখেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু কোন উত্তর তিনি পাননি বলেই জানানো হয়েছে। এই উত্তর না পেয়েই তিনি কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন যে এইভাবে দলিয় কাজে কীভাবে নিজের ইচ্ছা মতো পুলিস ব্যবহার করা যায়।

আরও পড়ুন: Suvendu Adhikari: মালদহে সভায় 'না', হাইকোর্টেও ধাক্কা খেলেন শুভেন্দু...

নিয়ম বলা হয় যে পুলিসকে ব্যবহার করতে হলে বা পুলিস মোতায়েন করতে হলে তাঁর জন্য টাকা জমা করতে হয় পুলিসের খাতে। সেটাও জমা করা হচ্ছে না বলে জানানো হয়েছে এবং আরও বলা হচ্ছ এজে উত্তর দিচ্ছেন না ডিজিপি।

জানা গিয়েছে এই মামলায় আগামী জুন মাসের দ্বিতীয় সপ্তাহে শুনানির সম্ভাবনা রয়েছে বলেও জানা গিয়েছে।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.